স্কুল ছাত্রের মতো ‘ফার্স্ট’ হতেই মাঠে নামবেন সাকিব

বাংলাদেশ ক্রিকেট

গত ৩ জানুয়ারি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেন সাকিব আল হাসান। দেশে ফেরার চার দিনের মাথায় অনুশীলনে নেমে পড়েন দেশসেরা ক্রিকেটার। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে একজন স্কুল ছাত্রের মতো ফার্স্ট হতে মাঠে নামবেন দেশের ক্রিকেটের এই নবাব।


নিষেধাজ্ঞার পর এবারই প্রথম জাতীয় দলের হয়ে খেলতে নামবেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ভালো করতে না পারলেও আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে নিজের সেরাটা দিতে মুখিয়ে সাকিব।

বাংলাদেশের জাতীয় দৈনিক প্রথম আলোকে দেয়া এক সাক্ষাৎকারে সাকিব বলেন, “মানুষের প্রত্যাশা, নিজের কাছে নিজের প্রত্যাশা… সবকিছু মিলিয়েই বলতে পারেন। আমি যখন খেলতে নামব, স্বাভাবিকভাবেই তো ‘লাস্ট’ হওয়ার জন্য খেলতে নামব না। একটা ছাত্র স্কুলে যতই কম যাক, কম পড়ুক; ও তো ফার্স্ট হওয়ার জন্যই পরীক্ষা দেয়।”

“আজ (গতকাল) সারা দিন ব্যাগ, খেলার জিনিসপত্র গোছালাম। কাল (আজ) হোটেলে উঠে যাব। এমনিতে তো সব গোছানোই থাকত। খেলা এলে ছোটখাটো কিছু জিনিস এদিক-সেদিক করা লাগত। কিন্তু এবার মনে হলো সেই প্রথমবার ব্যাগ গোছানোর মতো অবস্থা। নতুন করে সব পরিকল্পনা করতে হচ্ছে।”– যোগ করেন তিনি।

ওয়ানডের সেরা এই অলরাউন্ডার আরও বলেন, “ওই টুর্নামেন্টের কিছুই আমার মনে নেই। ওখানে ভালো খেললেও আমার কিছু আসত-যেত বলে মনে হয় না। ভালো খেলিনি, সেটাতেও কিছু হবে না। টুর্নামেন্টটা আমি খেলেছি কারণ, আমার মাঠে নেমে খেলার অভ্যাসটা ফিরিয়ে আনার দরকার ছিল। এই টুর্নামেন্ট নিয়ে আমি আর কিছু ভাবিনি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *