সেরা খেলোয়াড়কে ‘মাইক্রোওভেন’ পুরস্কার দিল বাফুফে

Uncategorized

ডিসেম্বরে নারী ফুটবল লিগে ৩৫ গোল করে সর্বোচ্চ গোলদাতা বসুন্ধরা কিংসের সাবিনা পুরস্কার হিসেবে বাফুফের থেকে পেয়েছিল মাত্র পাঁচ হাজার টাকা। এ নিয়ে তখন হাসি–ঠাট্টা এবং ট্রলও কম হয়নি। তবে গতকাল (১০ ফেব্রুয়ারি) ফেডারেশন কাপে সেরা খেলোয়াড়দের জন্য কোনো অর্থ পুরস্কারই রাখেনি টুর্নামেন্টের আয়োজক বাফুফে। আর টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার দেওয়া হয়েছে মাইক্রোওভেন!

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে সাইফ স্পোর্টিংকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। ম্যাচে একমাত্র গোলটি করেছেন আর্জেন্টিনার স্ট্রাইকার রাউল বেসেরা। ম্যান অব দ্য ফাইনালও হয়েছেন তিনিই।

তবে ম্যাচ শেষে এই ম্যাচ সেরা খেলোয়াড়ের হাতে উঠলো কেবল একটি ক্রেস্ট। আর ৫ গোল করে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন বেসেরা। তাঁর সমানসংখ্যক গোল করেছেন সাইফের নাইজেরিয়ান স্ট্রাইকার ইকেচুকু কেনেথ। যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা হওয়া এই দুজনের জন্য ছিল না কোনো অর্থ পুরস্কার।

তবে বাংলাদেশে প্রথমবার খেলতে এসেই টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন নাইজেরিয়ান স্ট্রাইকার কেনেথ। পুরস্কার হিসেবে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের পক্ষ থেকে তাঁর হাতে তুলে দেওয়া হয়েছে মাইক্রোওয়েভ ওভেন।

সেরা খেলোয়াড় সাইফ স্পোর্টিংয়ের কেনেথকে ‘মাইক্রোওভেন’ পুরস্কার দিল বাফুফে

এদিকে টুর্নামেন্টে ফেয়ার প্লে ট্রফি পেয়েছে সাইফের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেওয়া চট্টগ্রাম আবাহনী। তারা পেয়েছে ছোট একটি ট্রফি। কেবল চ্যাম্পিয়ন ও রানার্সআপদের জন্যই ছিল অর্থ পুরস্কার। ট্রফির সঙ্গে চ্যাম্পিয়ন দলের জন্য পাঁচ লাখ ও রানার্সআপ দলের জন্য তিন লাখ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *