‘ফিক্সিংয়ের দেশ শ্রীলঙ্কা’ ইংল্যান্ডকে সতর্ক করল আইসিসি

ক্রিকেট

আসন্ন শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজ শুরু হচ্ছে শ্রীলঙ্কায়। শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠেয় এই সিরিজ নিয়ে বাড়তি সতর্ক আইসিসি। শ্রীলঙ্কাকে ফিক্সিংয়ের দেশ বলে ইংল্যান্ড দলকে সতর্ক করলো আইসিসি।


সফরকারী ইংলিশদের সতর্ক করে আইসিসির দুর্নীতি বিরোধী শাখার প্রধান অ্যালেক্স মার্শাল একটি ব্রিটিশ গণমাধ্যমকে জানিয়েছেন, “সাধারণত যেকোনো সিরিজের আগেই আমরা ক্রিকেটারদের বলে দেই কী কী করা যাবে বা কী কী করা যাবে না। কিন্তু শ্রীলঙ্কায় খেলা হলে আমরা একটু বাড়তি সতর্ক থাকি।”

“ভালো করে খেলোয়াড়দের বুঝিয়ে দিই, শ্রীলঙ্কায় গত কয়েক মাসে ঠিক কী ধরনের ম্যাচ ফিক্সিং হয়েছে, কোথা থেকে জুয়াড়িরা কাজ চালায়, কীভাবে ফিক্সিংয়ের প্রস্তাব আসতে পারে। যারা যারা ফিক্সিংয়ের প্রস্তাব দিতে পারে, তাদের ছবি আমরা দলের সবাইকে দিয়ে দেই।”– যোগ করেন তিনি।

সাবেক কিংবদন্তি ক্রিকেটার সনাথ জয়াসুরিয়ার উদাহরণ টেনে মার্শাল বলেন, “আমরা সনাথ জয়াসুরিয়াকে নির্বাসিত করেছিলাম। শ্রীলঙ্কায় তিনি বড় এক নাম। ফলে শ্রীলঙ্কায় এখন একটা ভয় তৈরি হয়ে গেছে। শ্রীলঙ্কায় ফিক্সিং এখন ফৌজদারি অপরাধ। ধরা পড়লে জেল হবেই। জুয়াড়িদের পক্ষে এই ঝুঁকি নেওয়াটা এখন কঠিন হয়ে গেছে। কয়েক বছর আগেও আমরা অধিকাংশ অভিযোগ পেতাম শ্রীলঙ্কা থেকে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *