রোনালদোর ইতিহাস গড়া ম্যাচে জিতল জুভেন্টাস

ক্লাব ফুটবল

ইতালিয়ান সিরি-আ’র ম্যাচে জয় পেয়েছে জুভেন্টাস। ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে সাসৌলোকে ৩-১ গোলে পরাজিত করেছে আন্দ্রেয়া পিরলোর দল।

এই ম্যাচে জালে বল পাঠিয়ে ক্লাব ও দেশ মিলিয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে অস্ট্রিয়া ও সেই সময়ের চেকোস্লোভাকিয়ার সাবেক স্ট্রাইকার জোসেপ বাইকানের পাশে বসেছেন রোনালদো। দুজনেরই গোল সংখ্যা সমান ৭৫৯টি করে।

শুরু থেকে বল দখলে জুভেন্টাস এগিয়ে থাকলেও প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিল না। বরং ৪৩তম মিনিটে একটি ধাক্কা খায় তারা। চোট নিয়ে মাঠ ছাড়েন আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা।

এর একটু পর বড় ধাক্কা খায় সাসৌউলো। জুভেন্টাসের ফেদেরিকো চিয়েসাকে ফাউল করে প্রথমে হলুদ কার্ড দেখেন মিডফিল্ডার পেদ্রো ওবিয়াং। পরে ভিএআরের সাহায্যে তাকে লাল কার্ড দেখান রেফারি।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে দারুণ এক গোলে চ্যাম্পিয়নদের এগিয়ে নেন দানিলো। ডি-বক্সের অনেকটা বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

স্বাগতিকদের এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৫৮তম মিনিটে সতীর্থের পাসে জোরালো শটে সফরকারীদের সমতায় ফেরান গ্রেগোয়া দুফেল।

৮২তম মিনিটে দলকে আবার এগিয়ে নেন র‍্যামজি। বাঁ দি থেকে সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে জালে পাঠান ওয়েলসের এই মিডফিল্ডার।

যোগ করা সময়ে তৃতীয় গোলটি করেন রোনালদো। নিজেদের অর্ধ থেকে দানিলোর উঁচু করে বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন পর্তুগিজ ফরোয়ার্ড।

১৬ ম্যাচে নয় জয় ও ছয় ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে চারে উঠেছে জুভেন্টাস। তোরিনোর বিপক্ষে ২-০ গোলে জেতা এসি মিলান ১৭ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *