ভাগ্য যেন কিছুতেই সহায় হচ্ছে না; আবারও কপাল পুড়ল তাসকিনের

Uncategorized

তাসকিন আহমেদের ভাগ্যের সাথেই যেন চোট জড়িয়ে গিয়েছে। পরিশ্রম করে বারবার ফিরছেন জাতীয় দলে আর ম্যাচ খেলার আগেই বারবার ইনজুরিতে ছিটকে যাচ্ছেন। অনেকদিন পর উইন্ডিজের বিপক্ষে ফিরেছিলেন জাতীয় দলের স্কোয়াডে কিন্তু আবারও চোটে পড়লেন এই টাইগার স্পিডস্টার।

তাসকিনের সাথে এমনটা গত দুই বছরে তৃতীয়বারের মত ঘটতে যাচ্ছে। এদিকে আজ তাসকিনের ইনজুরির সংবাদটি নিশ্চিত করেছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

পরিশ্রম করে দলে ফেরার পরে আবারও চোটে পড়লেন তিনি। দল থেকে বেশ কয়েক সিরিজ বাইরে ছিলেন তাসকিন। ইনজুরির কারণে খেলতে পারেননি বিশ্বকাপও। তারপরে কঠোর পরিশ্রম করে আবার নিজেকে প্রমাণ করে ফিরে এসেছিলেন দলে। কিন্তু এবারও ভাগ্য সহায় হলো না।

প্রাথমিক দল থেকে মূল স্কোয়াড ঘোষণার আগেই চোটে পড়লেন এই ডানহাতি পেসার। অনুশীলনের সময় বাম হাতে চোট পেয়েছেন তাসকিন। আঘাত পাওয়ার পরে আর অনুশীলন করতে পারেননি এই বোলার। তখনই তিনি হোটেলে ফিরে যান এবং চিকিৎসকের শরণাপন্ন হন।

তাসকিনের হাতে সেলাই দরকার হতে পারে, কিন্তু সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি। ফিটনেস ও বোলিংয়ে অনেক উন্নতি করেই আবার জাতীয় দলের রাডারে ফিরেছিলেন তিনি। কিন্তু মূল স্কোয়াড ঘোষণার আগেই অনিশ্চিত হয়ে গেল তার দলে থাকার ব্যাপারটি।

নির্বাচক বাশার জানিয়েছেন, তাসকিনের ছিটকে যাওয়ার ব্যাপারেও কোনো ইঙ্গিত পাওয়া যায়নি তাই তিনি থাকলে আর কাউকে বিকল্প হিসেবে ডাকা হবে কিনা সেটাও এখনো নির্বাচকরা ভাবছেন না। বাশার বলেন, ‘তার চোটের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার মতো পরিস্থিতি এখনো হয়নি। ও ব্যথা পেয়েছে, সেলাইয়ের দরকার পড়তে পারে।

তবে তাসকিন কতদিন খেলতে পারবে, কতদিন পারবে না সেসব এখনো জানা যায়নি।

উল্লেখ্য বাংলাদেশ দল অনুশীলন শুরু করেছিল রবিবার (১০ জানুয়ারি)। প্রথমদিন সকালে তিন ঘণ্টা অনুশীলন করে টাইগাররা। সোমবার (১১ জানুয়ারি) দুপুরে তিন ঘণ্টা অনুশীলন করেছেন সাকিব-মুশফিকরা। মঙ্গলবারও (১২ জানুয়ারি) দুপুরে অনুশীলন করবে বাংলাদেশ দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *