স্কোয়াডের ৬ ক্রিকেটার ইনজুরিতে; একাদশ পুরোতেই মহা ঝামেলায় টিম ইন্ডিয়া!

Uncategorized

চোটে জর্জরিত ভারতীয় ক্রিকেট দলকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম একাদশ সাজাতে হিমশিম খেতে হবে এটা এখন একপ্রকার নিশ্চিত। এক দুইজন নয় স্কোয়াডে থাকার ৬ ক্রিকেটার ইনজুরিতে টিম ইন্ডিয়ার!

গতকাল সিডনি টেস্টে চোট পেলেও মাঠে ফিরে আসেন ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্ট। তবে বাঁ-হাতের আঙুলে চিড় ধরায় ভারতীয় দলের অল রাউন্ডার রবীন্দ্র জাদেজা যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারবেন না, তা আগেই জানিয়ে দেওয়া হয়েছিল। না খেলার তালিকায় এবার সিডনি টেস্টের নায়ক হনুমা বিহারীর নামও যোগ হতে চলেছে বলে খবর।

সিডনি টেস্টের পঞ্চম দিনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট করার সময় সিঙ্গলস নিতে গিয়ে পায়ের হ্যামস্ট্রিংয়ে গভীর চোট পান হনুমা বিহারী। কড়া ডোজের পেইন কিলার খেয়ে কেবল ব্যাট করাই নয়, ভারতের হয়ে ম্যাচ বাঁচিয়ে নায়ক বনে যান অন্ধ্রপ্রদেশের এই ক্রিকেটার। বিহারীর ১৬১ বলে ২৩ রানের ইনিংস অতি মন্থর হলেও, তা উপযোগী হিসেবে সিদ্ধ হয়। কিন্তু হনুমার চোট যে গুরুতর এবং দীর্ঘমেয়দী, তা বোঝা যায় ম্যাচ শেষ হয়ে যাওয়ার পর।

সিডনি টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর ভারতীয় ব্যাটসম্যান তথা অল রাউন্ডার হনুমা বিহারীর চোটের স্থানে বেশ কয়েকটি স্ক্যান করা হয়। সেই রিপোর্ট হাতে না এলেও ভারতীয় টিম ম্যানেজমেন্টের অন্দরে চাপা কান্না শোনা যাচ্ছে। এমনকী দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও হনুমার খেলার সম্ভাবনা ক্ষীণ বলেই মনে করা হচ্ছে। তাঁর পরিবর্তে চতুর্থ টেস্টে ভারতের প্রথম একাদশে সুযোগ পেতে পারেন মায়াঙ্ক আগরওয়াল।

ব্রিসবেনে জাদেজার পরিবর্তে ভারতের প্রথম একাদশে শার্দুল ঠাকুরকে দেখা যেতে পারে বলে প্রাথমিক ভাবে শোনা যাচ্ছে।

এর আগে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট চলার সময় হাতে চোট পান ভারতীয় ফাস্ট বোলার মোহম্মদ শামি। ছয় সপ্তাহের জন্য সব ধরনের ক্রিকেট থেকে তিনি ছিটকে যান। শামির পর দল থেকে ছিটকে যান ফাস্ট বোলার উমেশ যাদব। আর সিডনি টেস্টে ঋষভ পান্ট, রবিচন্দ্রণ অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও হনুমা বিহারীর চোট যে পরিস্থিতিকে আরও জটিল করেছে, তা অনায়াসে বলা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *