‘ভাগ্য ভালো যে টিম পেইন পাকিস্তানের উইকেট রক্ষক ছিল না’

ক্রিকেট

জস হ্যাজলউডের বলে বোল্ড হয়ে চেতেশ্বর পূজারা সাজঘরে ফিরলে তখনো খেলার প্রায় অর্ধেক দিন বাকি। অনেকে হয়তো ধরেই নিয়েছিল সিরিজে ফের লিড নিচ্ছে স্বাগতিকরাই! কিন্তু হানুমা বিহারী এবং রবীচন্দ্রন অশ্বিন ধৈর্য্যের পরীক্ষায় ত্রুটি করেননি একটুও। আর এরই সুবাদে ড্র হয়েছে সিডনি টেস্ট।


কিন্তু তাদের সাথে বন্ধু বাড়ালেন দলটির অধিনায়ক টিম পেইন। কারণ শেষদিনে ৪টি ক্যাচ মিস করেছে স্বাগতিকরা। তারমধ্যে ৩টি ক্যাচ গ্লাভসবন্দী করতে পারেননি অধিনায়ক-উইকেটরক্ষক পেইন। এর মধ্যে ড্র-এর অন্যতম নায়ক বিহারির ক্যাচও ছিল। তাইতো তাঁকে সমালচনায় বিদ্ধ করছেন সমালোচকরা। এমন সুযোগ হাতছাড়া করেননি পাকিস্তানি ক্রিকেটার কামরান আকমাল।

ইউটিউবে এক বার্তায় তিনি বলেন, “অস্ট্রেলিয়া জয় উৎযাপন করতে পারতো যদি তারা ক্যাচগুলো ধরতে পারতো। যদিও এটা হয়নি। মূলত ফিল্ডিংই এটা হতে দেয়নি। মাঠে ভালো দিন খারাপ দিন যেতেই পারে। বিশেষ করে অস্ট্রেলিয়ানরা খুব বেশি সুযোগ হাতছাড়া করে না। তারা এক দিনই তাদের সুযোগ হাতছাড়া করে। টিম পেইন খুবই খারাপ করেছে। এটা হতেই পারে। প্রত্যেক উইকেটরক্ষকই ক্যাচ হাতছাড়া করে কিন্তু আমরা কি তাঁকে নিয়ে কিছু বলবো?”

“এটা ভালো যে পাকিস্তান এখানে খেলছে না। অথবা সে পাকিস্তান দলে নেই। তাহলে তাঁকে অনেক সমালোচনায় পড়তে হতো। আমি এখন দেখবো তার কি বলে (সমালোচকরা)। দারুণ একটি ম্যাচ ছিল এটা এবং অস্ট্রেলিয়া অনেক চেষ্টা করেছে। তারা ম্যাচের কোথাও আত্মবিশ্বাস হারায়নি যে ম্যাচ জিততে পারবে না। এটাই তাদের সবচেয়ে বড় অর্জন।”– যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *