পান্টের গার্ড নষ্ট করে ভারতের সাথে চালাকি করায় আইপিএলে দল হারাচ্ছেন স্মিথ!

Uncategorized

ব্যাট হাতে খারাপ সিময়ের পর অবশেষে সিডনি টেস্টে রানে ফিরে দারুণ সেঞ্চুরি হাকিগে ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছিলেন স্টিফেন স্মিথ। তবে স্মিথকে এবার হারাতে হচ্ছে আইপিএলের চুক্তি। আর তা সিডনি টেস্টে রিশাভ প্যান্টের গার্ড নষ্ট করার কারণেই- এমনটাই দাবি ভারতীয় গণমাধ্যমের।

সিডনি টেস্টে চতুর্থ ইনিংসে ১৩১ ওভার ব্যাটিং করে অবিশ্বাস্যভাবে ড্র করেছে ভারত। জয়ের খুব কাছে গিয়েও যখন জিততে পারছিল না অজিরা, তখনই স্মিথ অবিশ্বাস্য কাজটি করে বসেন। এমন কাজে তার ক্রিকেটীয় স্পিরিট ও স্পোর্টসম্যানশিপ নিয়েও প্রশ্ন ওঠে।

সিডনি টেস্টের শেষ দিন প্রবল চাপের মুখে থেকে ভারতকে ঘুরে দাঁড়ানোর সুযোগ এনে দেন রিশাভ পান্ট। দ্বিতীয় সেশনের ড্রিংকস ব্রেকের সময় পপিং ক্রিজে ব্যাটসম্যানদের দাঁড়ানোর জায়গায় স্মিথ জুতা দিয়ে পিচ ঘষেন, যা ধরা পড়ে স্ট্যাম্প ক্যামেরায়। স্মিথ মূলত পান্টের গার্ডে জুতা দিয়ে ঘষে দাগ মুছবার চেষ্টা করেছেন। স্মিথ চলে যাওয়ার নতুন করে গার্ড মার্ক করে ব্যাটিং শুরু করেন পান্ট।

এই ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে গণমাধ্যম, সবখানেই তীব্র সমালোচনা শুরু হয় স্মিথকে নিয়ে।

আর এরই মাঝে খবর পাওয়া গেল- গার্ড কাণ্ডের জন্য স্মিথকে ছেড়ে দিতে চলেছে রাজস্থান রয়্যালস। ২০ জানুয়ারির মধ্যে প্রতিটি দলকে জানাতে হবে, কোন কোন খেলোয়াড়কে আগামী আসরের জন্য দলে রিটেইন করা হবে। ভারতের গণমাধ্যমগুলো দাবি করেছে, পান্টের সাথে এই চালাকি বা ভারতের সাথে জোচ্চুরি করার পর রাজস্থান স্মিথকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তবে আসলেই শেষ পর্যন্ত স্মিথের ভাগ্যে কী আছে, তা জানা যাবে রিটেইন খেলোয়াড়দের তালিকা প্রকাশের পর পর্যন্ত অপেক্ষা করা লাগবে স্মিথ ও ভক্তদের!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *