আইপিএলে শাহরুখের কলকাতায় ডাক পাচ্ছেন দুই বাংলাদেশি তারকা!

আইপিএল ফিচার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ১৪তম আসরের নিলামের আগে দলগুলো নিয়ম মেনে জমা দিচ্ছে তাদের ধরে রাখা ও ছেড়ে দেয়া ক্রিকেটারের তালিকা। নিলামের আগে রিটেইন করানো ছাড়া বাকিদের সাধারণত উন্মুক্ত করে দেয় ফ্র্যাঞ্চাইজিগুলো। সেই কার্যক্রমে কলকাতা নাইট রাইডার্স পাঁচজন ক্রিকেটারকে রিলিজ করে দিয়েছে। আর আগের ১৭ জনকে স্কোয়াডে ধরে রেখেছে।

বলিউড কিং শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সের আইপিএল-২০২১ এর নিলামে ১০.৮৫ কোটি টাকা নিয়ে নামবে। অধিকাংশ তারকা যেমন ইয়ন মরগান, প্যাট কামিন্স, শুভমান গিলদের ধরে রেখেছে নাইট শিবির।

এদিকে আগের আসরে দলে থাকা টম ব্যান্টন, ক্রিস গ্রিন, সিদ্ধেষ লাড, নিখিল নাইক, এম সিদ্ধার্থকে ছেড়ে দিয়েছে কেকেআর।

আর ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগানকে ২০২১ আইপিএলের অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে কলকাতা নাইট রাইডার্স। এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে কেকেআর কর্তৃপক্ষ।

এক নজরে কেকেআর রিটেনড লিস্ট:
ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক, নীতিশ রানা, শুভমান গিল, রিঙ্কু সিং, রাহুল ত্রিপাঠি, কমলেশ নাগারকোটি, কুলদীপ যাদব, লকি ফার্গুসন, প্যাট কামিন্স, প্রসিধ কৃষ্ণ, সন্দীপ ওয়ারিয়র, শিবম মাভি, বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, টিম স্টাইফার্ট।

যাদের রিলিজ করে দিল কেকেআর:-
টম বান্টন, ক্রিস গ্রিন, নিখিল নাইক, সিদ্ধার্থ এম, সিদ্ধেষ লাড।

কলকাতা শিবির ছাড়তে পারেন কার্তিককে ছাড়ার গুঞ্জন আগে থেকেই শোনা গেলেও দলে আছেন এই ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান। আইপিএলের অন্যতম সফল দল হিসেবে পরিচিত কলকাতা নাইট রাইডার্সের হয়ে গত আসরে মাঝপথে অধিনায়কত্ব থেকেও সরিয়ে দেয়া হয়েছি কার্তিককে। অধিনায়কের পদ থেকে সরে যাওয়ার পাশাপাশি গত আসরে ১৪ ম্যাচে মাঠে নেমে কার্তিক রান করেছেন মাত্র ১৬৯। ফলে ফর্ম পড়তির দিকে থাকার কারনেই তাঁর উপর আর ভরসা করছে না নাইট ফ্র্যাঞ্চাইজি।

এদিকে আইপিএলের ত্রয়োদশ আসরে বাংলাদেশ দল থেকে সুযোগ পেয়েছিলেন মোস্তাফিজুর রহমান। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হবে এমন কারনেই তাকে অনাপত্তি পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে আগামী আসরে কলকাতার দরজা মোস্তাফিজের জন্য খোলা থাকতে পারে বলে ধারনা করছেন কলকাতার কিছু গণমাধ্যম।

এছাড়া সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছে লিটন কুমার দাসেরও ব্যাক আপ উইকেটকিপার হিসেবে নাইট শিবিরে জায়গা হতে পারে বলে মনে করছেন এই মাধ্যমগুলো!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *