সাব্বিরের ব্যাটে ঝড়; মাত্র ৮ রানের আক্ষেপ

Uncategorized

নড়াইলে অনুষ্ঠিত বিজয় দিবস বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে শিরোপা জিতেছে মোহাম্মদ আশরাফুলের দল এস এম সুলতান একাদশ। টাইগারদের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার ব্যবস্থাপনায় মঙ্গলবার (১২ জানুয়ারি) এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়।

সম্প্রতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ টুর্নামেন্ট শেষ হবার পর ময়মনসিংহে অনুষ্ঠিত হয়েছিল ১০০ বলে টুর্নামেন্ট ময়নসিংহ প্রিমিয়ার লিগ। জাতীয় দল মাতানো বেশ কয়েকজন ক্রিকেটারকে দেখা গিয়েছিল সেই টুর্নামেন্টে। ব্যাপক সাড়া ফেলা সেই টুর্নামেন্টের পরই নড়াইলেও অনুষ্ঠিত হয় স্থানীয় ও জাতীয় দলে খেলা ক্রিকেটারদের নিয়ে বিজয় দিবস বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ।

টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে মঙ্গলবার মুখোমুখি হয়েছিল এস এম সুলতান একাদশ এবং বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ। জাতীয় দল মাতানো সাব্বির রহমানকে এদিন দেখা গিয়েছিল বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশের জার্সিতে। বিপরীতে মোহাম্মদ আশরাফুল ছিলেন এস এম সুলতান একাদশের হয়ে।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৪৪ রানের মাঝারী সংগ্রহ পায় এস এম সুলতান একাদশ। দলের পক্ষে মোহাম্মদ আশরাফুল অবশ্য বড় কোনো স্কোর করতে পারেননি। ডানহাতি এই ব্যাটসম্যান খেলেছেন ২৫ রানের ইনিংস।

জবাবে ব্যাট করত নেমে সাব্বিরর রহমানের বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ জবাব দিচ্ছিল ভালো করেই। দলকে ধীরে ধীরে জয়ের পথে নিতে থাকেন সাব্বির রহমান। তবে শেষ পর্যন্ত সেটা আর সম্ভব হয়নি।

ব্যাট হাতে সাব্বির রহমান খেলেন ৪২ রানের ইনিংস। অর্ধশতক থেকে মাত্র ৮ রান দূরে থেকে সাব্বির ফিরে যাবার পর জয়ের বন্দরে যেতে পারেনি নূর মোহাম্মদ একাদশ। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে সাব্বির রহমানের দলের ইনিংস থামে ১৩৭ রানে। ফলে শিরোপা হাতছাড়া হয় মাত্র ৮ রান দূরে থেকে।

এদিকে ব্যাটিংয়ে ২৫ রান করার পাশাপাশি বল হাতেও সফল ছিলেন আশরাফুল। ইনিংসে বল হাতে মেডেন ওভার করে দলের জয়ে অবদান রাখেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *