ইংল্যান্ড-নিউজিল্যান্ডের পর বাংলাদেশের ‘প্রটোকলে’ খুশি ওয়েস্ট ইন্ডিজ

ক্রিকেট

করোনাকালে সবার আগে সিরিজ খেলতে ইংল্যান্ড যান ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। তাইতো প্রটোকলের নিয়মনীতি সবার আগেই তাদের মানতে হয়েছিল। যেটা সফলভাবেও করেছিল সফরকারীরা। এরপর নিউজিল্যান্ডে গিয়েও একই নিয়মনীতি মেনে চলেছেন উইন্ডিজরা।


এবার তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে বাংলাদেশ এসেছে ওয়েস্ট ইন্ডিজের বিশাল বহর। আর এখানে এসেও প্রটোকল মানতে হচ্ছে ক্যারিবীয়দের। তবে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের পর বাংলাদেশের প্রটোকলে খুশি ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্স জানিয়েছেন, “প্রোটোকল এখন পর্যন্ত ভালোই আছে। প্রথম তিন দিন আমরা আমদের রুমেই আছি। আমাদেরকে সকালের নাস্তা, দুপুরের এবং রাতের খাবার রুমেই দেয়া হয়েছে। আমরা বাকি যে দুই দেশে সফর করেছিলাম সেখানেও একই প্রোটোকল ছিল।”

তিনি আরও বলেন, “আমরা ইংল্যান্ডে কোন নিয়ম ভাঙিনি, নিউজিল্যান্ডে দুটি লঙ্ঘন ঘটেছিল। আপনি সময়ের সাথে সাথে শিখেন। আমার মনে হয় জৈব নিরাপত্তা বলয়ের ক্ষেত্রে আমরা অন্যতম অভিজ্ঞতাসম্পন্ন দল, যেহেতু আমরা ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের পর এখানে এসেছি। আমরা জানি এখানে প্রথম ধাপ পার করার পরও আমাদের প্রটোকল মেনে চলতে হবে। আমাদের যথাসম্ভব দূরত্ব মেনে চলতে হবে। ভিন্ন জায়গা, ভিন্ন নিয়ম, কিন্তু বিষয়টি হলো সবাইকে নিরাপদ রাখা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *