মার্সেইকে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা জিতল পিএসজি

ক্লাব ফুটবল

ফ্রেঞ্চ সুপার কাপের শিরোপা ঘরে তুলেছে পিএসজি। ফাইনালে অলিম্পিক মার্সেইকে ২-১ গোলে পরাজিত করে শেষ হাসি হেসে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে প্যারিসের জায়ান্টরা।

যা নতুন কোচ মাউরিসিও পচেত্তিনোরও ক্যারিয়ারের প্রথম শিরোপা। এর আগে তিনি টটেনহ্যাম হটস্পারকে ২০১৫ সালে কারাবাও কাপ ও ২০১৯ সালে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলেছিলেন। কিন্তু শিরোপা জিততে পারেননি।

লম্বা এক মাসের ইনজুরি কাটিয়ে এই ম্যাচে ফিরেছিলেন নেইমার দ্য সিলভা সান্তোস জুনিয়র। ৬৫তম মিনিটে অ্যাঙ্গেল ডি মারিয়াকে উঠিয়ে ২০২১ সালে প্রথমবারের মতো নেইমারকে মাঠে নামান কোচ। ৮৫তম মিনিটে মাঠে নামাটা স্বার্থক করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এ সময় পেনাল্টি পায় পিএসজি। পেনাল্টি থেকে নেইমার গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন।

নেইমারের আগে ম্যাচের ৩৯তম মিনিটে হেডে প্রথম গোলটি করেন ইকার্দি। অবশ্য তার আগে আরো একবার জালে বল জড়িয়েছিলেন আর্জেন্টাইন এই তারকা। কিন্তু সেটি অফসাইডের কারণে বাতিল হয়।

৮৯ মিনিটে মার্সেই’র দিমিত্রি পায়েত একটি গোল শোধ দেন। ক্রসে তাকে গোলে সহায়তা করেন ফ্লোরিয়ান থাউভিন। কিন্তু পায়েতের গোলটি হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয়ে ফ্রেঞ্চ সুপার কাপের শিরোপা জিতে মাঠ ছাড়ে নেইমার-ডি মারিয়া-ইকার্দিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *