বিশ্বকাপ জয়ী দল থেকে সবার আগে জাতীয় দলে ডাক পেলেন সেই কৃষকের ছেলে শরিফুল

বাংলাদেশ ক্রিকেট

পঞ্চগড়ের প্রত্যন্ত অঞ্চলের কৃষক বাবার ঘরে জন্ম শরিফুল ইসলামের। বাংলাদেশের আর্থ-সামাজিক বাস্তবতায় এরকম পরিবারের সন্তানদের ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখা একটু বাড়াবাড়িই। তারপরও স্বপ্নটা দেখেছিলেন দীর্ঘদেহী শরিফুল।


আর তাতে বিস্ময়করভাবে বাবা দুলাল মিয়ার সায়ও পেয়ে যান। স্বপ্ন এবং তাতে বাবার সমর্থন; এই দুই মিলে শরিফুলের পথটা মসৃণ হতে তেমন সময় লাগেনি। ২০১৯ সালে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ট্রফি নিয়ে এসে নিয়মিত আলোচনায় ছিলেন বাঁহাতি এই পেসার।

এরপর করোনা বিরতি কাটিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দল পান ১৯ বছর বয়সী এই পেসার। দীর্ঘদিন পর তখন মাঠে ফিরলেও পুরনো ছন্দেই ছিলেন শরিফুল। বিশ্বকাপে আলো ছড়ানো শরিফুল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপেও নিজের সামর্থ্য দেখিয়েছেন।

তারই সুবাদে আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রাথমিক স্কোয়াডে ডাক পান। এরপর প্রথম প্রস্তুতি ম্যাচেও ঝলক দেখান শরিফুল। তারপর আজ (১৬ জানুয়ারি) ছিল চূড়ান্ত ওয়ানডে স্কোয়াড ঘোষণার দিন। ঠিক বিকেল চারটা বাজতে না বাজতেই দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর ১৮ সদস্যের সেই ঘোষিত দলে পেসারদের তালিকায় নাম খেতে না পাওয়া সেই শরিফুলের।

এতে জাতীয় দলের খেলার দারপ্রান্তে বাঁহাতি এই পেসার। সেই সাথে বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব-১৯ দল থেকে সবার আগে জাতীয় দলে ডাক পেয়েছেন শরিফুল ইসলাম।

[আরও পড়ুন :৬ পেসার, ৪ ওপেনার নিয়ে টাইগারদের ১৮ সদস্যের ওয়ানডে দল ঘোষণা]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *