‘মুরগির কলিজা নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা যায় না’ – আফ্রিদি

ক্রিকেট

সবশেষ নিউজিল্যান্ড বিপক্ষে বাজে পারফরমেন্সের পর এবার নতুন মিশনে পাকিস্তান। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি খেলতে চলেছে আনপ্রেডিক্টেবল খ্যাত দলটি। তার আগে ব্যাপক সমালোচনা টিম ম্যানেজমেন্ট নিয়ে। এতে গা ভাসিয়েছেন শহিদ আফ্রিদিও।


টি-টোয়েন্টিতে সিরিজ হারলেও টেস্টে হয়েছে হোয়াইটওয়াশ। তবে সব কিছু ভুলে প্রোটিয়াদের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে পাকিস্তান। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢেলে সাজানো হয়েছে দলকে। প্রাথমিক টেস্ট দলে রাখা হয়েছে ৯ জন নতুন সদস্যকে। এতে ক্ষেপেছেন আফ্রিদি। প্রধান কোচ মিসবাহ উল হকের পদক্ষেপকে ‘মুরগির কলিজা’র সঙ্গে তুলনা করেছেন কিংবদন্তি এই অলরাউন্ডার।

আফ্রিদি বলেন, “দেশের হয়ে মিসবাহর অনেক অর্জন থাকতে পারে কিন্তু বর্তমান দলকে মাঠে আরেকটু সাহসীকতার পরিচয় দিতে হবে। আপনি মুরগির কলিজা নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন না। চাপের মুখে বুক চেপে যারা লড়াই করতে পারে তারাই সাফল্য পায়।”

তিনি আরও যোগ করেন, “আমি মনে করি সাবেক ক্রিকেটারদের কেবল জাতীয় দলের কোচ হওয়ার উপরে চোখ রাখলে চলবে না। মোহাম্মদ ইউসুফ, ইউনুস খান, ইনজামামদের মতো তারকা ক্রিকেটাররা বয়সভিত্তিক ক্রিকেটারদের নিয়ে কাজ করতে পারেন। যেমনটা ভারতের রাহুল দ্রাবিড় করে যাচ্ছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *