১৪ বছর পর পাকিস্তানে পা রাখলো দক্ষিণ আফ্রিকা

ক্রিকেট

দীর্ঘ ১৪ বছর পর পাকিস্তানের মাটিতে পা রাখলো দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান পৌঁছেছে দক্ষিণ আফ্রিকা। চাটার্ড ফ্লাইটে করে গতকাল করাচি পৌঁছায় তারা।


১৪ বছরে এই প্রথম পাকিস্তান সফরে গেল প্রোটিয়ারা। সর্বশেষ ২০০৭ সালের সফরে ২ টেস্ট ও ৫ ওয়ানডের সিরিজ খেলেছিল দলটি। ২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর, শ্রীলঙ্কা ও বাংলাদেশের পর দক্ষিণ আফ্রিকা মাত্র তৃতীয় টেস্ট খেলুড়ে দেশ হিসেবে পাকিস্তান সফরে গেল।

পাকিস্তান সফরে যাওয়ার আগে ঘরের মাটিতে শ্রীলঙ্কাকে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে বছরের শুরুতে নিউজিল্যান্ডের মাটিতে গিয়ে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ হেরে এসেছে পাকিস্তান।

আগামী ২৬ জানুয়ারি থেকে করাচিতে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। দ্বিতীয় ম্যাচটি হবে রাওয়ালপিন্ডিতে, আগামী ৪ ফেব্রুয়ারি থেকে। পরে ১১, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি হবে সিরিজের টি-টোয়েন্টি ম্যাচগুলো।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড
কুইন্টন ডি কক (অধিনায়ক, উইকেটরক্ষক), টেম্বা বাভুমা, এইডেন মারক্রাম, ফ্যাফ ডু প্লেসি, ডিন এলগার, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশাভ মাহারাজ, লুঙ্গি এনগিদি, রাশি ফন ডার ডুসেন, অ্যানরিখ নর্তজে, ওয়াইয়ান মালদার, লুথো শিপমালা, বিউরান হেন্ডরিক্স, কাইল ভেরাইনি, সারেল আরউই, কিগান পেটারসন, তাবরিজ শামসি, জর্জ লিন্ডে, ড্যারিন ডুপাভিলন এবং মার্কো জানসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *