ক্রিকেটারদের ভ্যাকসিন দেওয়া নিয়ে বিশাল খবর দিল বিসিবি

বাংলাদেশ ক্রিকেট

যদি সব কিছু ঠিক থাকে তাহলে চলতি মাসের শেষ সপ্তাহে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে করোনার টিকা আসবে। সরকারিভাবে অগ্রাধিকার তালিকার ভিত্তিতে টিকা প্রদান করা হবে। এই তালিকায় গুরুত্বপূর্ণ অনেক ব্যক্তিবর্গ থাকলেও ছিলেন না ক্রিকেটাররা।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, সরকার ভ্যাকসিন প্রয়োগের ক্ষেত্রে দেশের সব পর্যায়ের ক্রিকেটারদেরও অগ্রাধিকার দেওয়ার কথা ভাবছে। এ ব্যাপারে সরকারের সঙ্গে কাজ করছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বিসিবি সভাপতি নাজমুল হাসান।

সোমবার গুলশানে বিসিবির টিভি স্বত্ব ঘোষণার অনুষ্ঠানে এমন তথ্য জানিয়েছেন, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেছেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বিসিবি সভাপতি নাজমুল হাসান ভ্যাকসিন প্রয়োগে ক্রিকেটারদের অগ্রাধিকারের বিষয়ে আশ্বাস দিয়েছেন।

ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে ক্রিকেটাররা অগ্রাধিকার পেলে দ্রুতই ঘরোয়া ক্রিকেট শুরু করা যাবে বলে মনে করেন জালাল ইউনুস, ‘অবশ্যই এটা আমাদের কাছে গুরুত্বপূর্ণ বিষয়। ঘরোয়া ক্রিকেট শুরুর ক্ষেত্রে ভ্যাকসিনেশনের একটা সম্পর্ক আছে। আমাদের সভাপতি বলেছেন, উনি সর্বাত্মক চেষ্টা করবেন সরকারের সঙ্গে কথা বলে ব্যবস্থা করার জন্য।’

জালাল ইউনুস আরও যোগ করেছেন, ‘এমনকি আমাদের মাননীয় ক্রীড়া প্রতিমন্ত্রীও বলেছেন যে, খেলোয়াড়দেরকে অগ্রাধিকার দেওয়া হবে ভ্যাকসিনের ব্যাপারে। সেক্ষেত্রে ভ্যাকসিনের প্রয়োগ যদি শুরু হয়ে যায়, তাহলেই নিয়মিতভাবে খেলা শুরু করবো। আমরা তো চাই-ই আমাদের খেলা শুরু হোক।’

উল্লেখ্য, ক’রোনা পরিস্থিতিতে সিরিজ-টুর্নামেন্ট আয়োজন হচ্ছে জৈব সুরক্ষা বলয়ের মতো জটিল ব্যবস্থাপনায়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটিও এভাবে আয়োজিত হচ্ছে। তবে ভ্যাকসিন প্রয়োগের পর জৈব সুরক্ষা বলয় কিছুটা শিথিল করা সম্ভব হবে বলে ধারণা সংশ্লিষ্টদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *