তামিমের জন্য মাশরাফীর বিশেষ ভালোবাসা ও দোয়া

বাংলাদেশ ক্রিকেট

করোনা বিরতি কাটিয়ে দীর্ঘ ৩১৪ দিন পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে আগামীকাল মাঠে নামবে টাইগাররা। ওডিআই ম্যাচের হিসাবে বিরতিটা আরো খানিকটা লম্বা,৩১৯ দিনের। দীর্ঘদিনের এই বিরতি কাটিয়ে আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টস করতে নামবেন নতুন অধিনায়ক তামিম ইকবাল খান। সর্বশেষ ওয়ানডে ম্যাচে টাইগারদের দলপতি ছিলেন দেশের ইতিহাসের সেরা অধিনায়ক মাশরাফী বিন মোর্তজা। আগামীকাল তামিমের হাত ধরে শুরু হবে নিজেদের সবচেয়ে প্রিয় ফরম্যাট ওয়ানডে’তে নতুন যাত্রার। নতুন যাত্রায় সাবেক অধিনায়ক মাশরাফী শুভ কামনা জানাতে ভুল করেননি নতুন অধিনায়ক তামিমকে। তামিমের জন্য বিশেষ শুভ কামনা ও দোয়া জানিয়েছেন সাবেক দলপতি।

গত বছর মার্চের ৬ তারিখে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও সর্বশেষ ওয়ানডেতে অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ান মাশরাফী। এরপর পর ৮ মার্চ বিসিবির বোর্ড সভায় তামিমকে ওয়ানডে ফরম্যাটে নতুন অধিনায়ক করা হয়। এর আগে তামিমের স্বল্প মেয়াদে অধিনায়কত্বের অভিজ্ঞতা থাকলেও দীর্ঘমেয়াদে দায়িত্ব নেয়ার পর একটি ম্যাচেও টাইগাররা মাঠে নামতে পারেনি। কারনটা নিশ্চয়ই কারো অাজানা না; মরণঘাতী কোভিড-১৯। আশার কথা, সব কালো মেঘের ছায়া ছড়িয়ে কাল মাঠে নামছে তামিমবাহিনী। ২০২৩ বিশ্বকাপ পরিল্পনায় না থাকায় দল থেকে বাদ পড়া সাবেক অধিনায়ক মাশরাফী গোটা দল ও নতুন অধিনায়ক তামিমকে জানিয়েছেন শুভ কামনা।

নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে মাশরাফী লিখেছেন, “ বাংলাদেশের ক্রিকেট ভক্তদের দীর্ঘ দিনের অপেক্ষার অবসান ঘটে প্রিয় ক্রিকেট দল কাল মাঠে নামছে।পুরো দলের প্রতি রইলো শুভকামনা। ” তামিম ইকবাল খান”এর জন্য রইলো স্পেশাল ভালোবাসা এবং দোয়া। সকল চাপকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সবসময়ের মতো বিজয়ী হয়ে আসবে এই দোয়াই করছি।
নতুন শুরুর জন্য শুভকামনা।

আওয়াজ একটাই -(বাংলাদেশ)”

উল্লেখ্য, বাংলাদেশের সফলতম অধিনায়ক মাশরাফী ৮৮ টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়ে বাংলাদেশি অধিনায়কদের মধ্যে সর্বোচ্চ ৫০ টি ম্যাচে দলকে জিতিয়েছন। এছাড়া, মাশরাফীর অধিনায়কত্বে ২৮ টি টি-টোয়েন্টিতে ১০ টি জয় আছে বাংলাদেশের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *