সমালোচনা শোনার জন্যে ভালো করেই প্রস্তুত তামিম

বাংলাদেশ ক্রিকেট

বাংলাদেশ ক্রিকেটে নিজের ক্যারিয়ার শুরু থেকে সমালোচনার শিকার তামিম ইকবাল খান। চাচার মাধ্যমে দলে ঢুকা থেকে শুরু করেই এখনও চলছে নানান সমালোচনা। সম্প্রতি স্ট্রাইক রেট নিয়ে প্রায় সমালোচিত হন তামিম ইকবাল।


যার মাত্রা আরো বেড়েছে। তামিম নিজেও সেটা অনুধাবন করতে পেরেছেন। দেশের অন্যতম ওপেনারের মতে, বাংলাদেশের খুব কম ক্রিকেটারই তাঁর মতো সমালোচনার শিকার হয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রতি তামিমের স্ট্রাইক রেট নিয়ে বেশ চর্চা চলছে। এই প্রসঙ্গ নিয়ে সংবাদ সম্মেলনেও প্রশ্নবিদ্ধ হচ্ছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। অধিনায়কত্বের কঠিন চ্যালেঞ্জকে সামনে রেখে সমালোচনা সহ্য করার জন্য প্রস্তুত আছেন বলেও জানিয়েছেন তিনি। 

গতকাল গণমাধ্যমকে তামিম বলেন, “সত্যি কথা, যত সমালোচনা আমি শুনেছি, আমার মনে হয় খুব কম বাংলাদেশি ক্রিকেটারই এতটা শুনেছে। সেদিক থেকে আমি ভালো করেই প্রস্তুত (সমালোচনা শোনার জন্য)। এটা হয় আমার সাথে, এবং এতে কোনো সমস্যাও নেই। কিছু কারণে হয়, কিছু অকারণেও হয়।”

“আপনি যখন অধিনায়কত্ব গ্রহণ করেছেন, এটার সাথে সমালোচনা আসবে তা আমি ভালো করেই জানি। সমালোচনা আসবে, এটা যেমন একটা অংশ তেমনি যে প্রশংসা আসবে সেটাও অধিনায়কত্বের অংশ।”–যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *