ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন মালিঙ্গা

ক্রিকেট

মুম্বাই ইন্ডিয়ান্সের স্কোয়াড থেকে বাদ পড়র পরেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিলেন লাসিথ মালিঙ্গা। আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের মাধ্যমেই মালিঙ্গার অবসরের কথা ঘোষণা করা হয়।


মুম্বাই ইন্ডিয়ান্সের তরফে বিজ্ঞপ্তি জারি করে আকাশ আম্বানি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারির সন্যাস নেওয়ার কথা জানিয়ে দেন। বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘গত ১২ বছর ধরে মুম্বাই ইন্ডিয়ান্সের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে ছিলেন লাসিথ মালিঙ্গা। তার সিদ্ধান্তকে আমরা শ্রদ্ধা করি, যদিও আরও ৫ বছর তাকে আমাদের বোলিং আক্রমণের সাথে পেলে আমার খুবই ভালো লাগতো। মালিঙ্গা মুম্বাই ইন্ডিয়ান্সের একজন কিংবদন্তি বোলার। মুম্বাইয়ের এই যাত্রায় তার অবদান অপরিসীম।’

মালিঙ্গা জানান বর্তমান পরিস্থিতি অর্থাৎ করোনা মহামারীর সময়ে ভ্রমণ ও আনুষাঙ্গিক আরও বিভিন্ন নিষেধাজ্ঞার কথা চিন্তা করে এবং পরিবারের সাথে আলাপ করেই তিনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন।

মালিঙ্গা বলেন, ‘পরিবারের সাথে আলোচনা করে আমি ঠিক করেছি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের এটাই সঠিক সময়। এই মহামারী ও ভ্রমণে নিষেধাজ্ঞার সময়ে এ বছর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা আমার জন্য কষ্টসাধ্য হয়ে যাবে তাই এই সিদ্ধান্তটা সেটাই সঠিক ছিল। আমি মুম্বাই ইন্ডিয়ান্সের টিম ম্যানেজমেন্টের সাথেও এই বিষয়ে কথা বলেছি এবং তারা আমারটা ব্যাপারটা বুঝেছে ও সমর্থন করেছে। আমি আম্বানি পরিবার ও সবাইকে ধন্যবাদ জানাই।’

উল্লেখ্য, মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে ১২২টি ম্যাচে মাঠে নেমেছেন মালিঙ্গা। উইকেট নিয়েছেন ১৭০টি। চারটি আইপিএল জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *