ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স আমি ‘কাউন্ট’ করি না : সাকিব

বাংলাদেশ ক্রিকেট

একবছরের নিষেধাজ্ঞা কাটিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে মাঠে ফেরেন সাকিব আল হাসান। জেমকন খুলনার হয়ে বোলিংটা মোটামুটি হলেও ব্যাটিং একেবারেই ভালো হয়নি। ৯ ম্যাচে ৬ উইকেট নেওয়া সাকিব করেছিলেন ১১০ রান, সর্বোচ্চ ২৮ গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে।


আর এক বছরের নিষেধাজ্ঞা শেষ করে আসা সাকিবের পারফরম্যান্স কাঠগড়ায় দাঁড় করিয়েছিল তাকে। টুর্নামেন্ট শেষে কিছু না বললেও আজ (বুধবার) এই অলরাউন্ডার জানালেন, ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স তিনি ‘কাউন্ট’ করেন না।

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪ উইকেট ও ১৯ রান করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ম্যাচ শেষে সংবাদমাধ্যমকে সাকিব জানিয়েছেন, “এগুলো (ঘরোয়া ক্রিকেট) আমার কাছে কাউন্ট করে না। আপনারা করলে করতে পারেন। কিন্তু এগুলোর পারফরম্যান্স নিয়ে আমি ভাবিই না। আমার কাছে দেশের হয়ে প্রতিনিধিত্ব করাই আসল ব্যাপার, সেখানে কেমন করি। সেদিক থেকে আজকের জন্য আমি খুশি। তবে ম্যাচটা শেষ করে আসতে পারলে আরও ভালো লাগতো।”

এছাড়া ম্যাচের পরিকল্পনা নিয়ে সাকিব বলেন, “একটা খেলোয়াড় তার দিক থেকে সবসময় শতভাগ চেষ্টা করে যেতে পারে। …ওয়ানডেতে একটা দলের পরিকল্পনাই থাকে যত বেশি ডট বল করা যায়। আমাদের পরিকল্পনাও খুব সহজ ছিল- ভালো জায়গায় বল করা এবং যত বেশি ডট বল করা যায়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *