সাকিব বিশ্বসেরা স্পিনার, তার বিপক্ষে রান করা কঠিন : জেসন মোহাম্মদ

ক্রিকেট

আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন সাকিব আল হাসান। সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৯ বিশ্বকাপে। লর্ডসে পাকিস্তানের বিপক্ষে জুলাইয়ের ওই ম্যাচের পরে গেছে দীর্ঘ বিরতি। কিন্তু বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আছেন একই রূপে।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে ৭.২ ওভার বল করে মাত্র ৮ রান খরচা করে সাকিব তুলে নিয়েছেন গুরুত্বপূর্ণ চারটি উইকেট। তার দুর্দান্ত বোলিংয়ে সফরকারীরা ধ্বসে গেছে একশ’ রানের গন্ডি ছাড়াতেই। আর সাকিবের এমন বোলিং তান্ডব দেখে হতবাক উইন্ডিজরা।

তাইতো ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদের চোখে সাকিব অন্যতম সেরা স্পিনার। সেই সাথে তার বিপক্ষে রান করটা কঠিন তা টের পেয়েছেন তিনি। গতকাল ম্যাচ শেষে আলাপকালে জেসন বলেন, “সাকিবের বিপক্ষে রান করা অবশ্যই কঠিন ছিল। গুরুত্বপূর্ণ কিছু উইকেট শিকার করেছে সে। সে বিশ্বের সেরা অলরাউন্ডার। বর্তমান সময়ের অন্যতম সেরা স্পিনার। দারুণ স্পেল করেছে, তার বোলিং ফিগারই তা বলে দিচ্ছে।”

পরের ম্যাচে ব্যাটসম্যানদের আরও দায়িত্বশীল হতে বললেন জেসন। তিনি আরও বলেন, “৩ পেসার ২ স্পিনারের ভারসাম্যপূর্ণ দল নিয়ে আমরা খেলেছি। বোলিংয়ে ভালোই করেছি। আশা করি পরের ম্যাচে ব্যাট হাতেও ভালো করব। আমরা অনভিজ্ঞ দল হলেও ছেলেরা ভালো করার সামর্থ্য রাখে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *