মোস্তাফিজ আরো বেশি ইনসুইং করাবেন: গিবসন

বাংলাদেশ ক্রিকেট

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডেতে নতুন বল হাতে নিয়ে সবাইকে চমকে দেন মুস্তাফিজুর রহমান। নিজের দ্বিতীয় বলেই এক ইনসুইং ডেলিভারিতে সুনিল অ্যামব্রিসকে লেগ বিফোরের ফাঁদে ফেলে টাইগারদের দারুণ শুরু এনে দেন বাঁহাতি পেসার।


চমকের কারণ, এত দিন ধারণা ছিল মুস্তাফিজ ইনসুইং এ দুর্বল। হেড কোচ রাসেল ডমিঙ্গো তো বলেই দিয়েছিলেন, ইনসুইং না শেখা পর্যন্ত টেস্ট দলে জায়গা মিলবে না ‘দ্য ফিজ’ এর। সেই জানা বিষয় উল্টে যাওয়াতেই মুস্তাফিজের ইনসুইং এসেছে চমক হয়ে।

গত বছর জানুয়ারিতে টাইগারদের পেস বোলিং কোচের দায়িত্ব নেওয়ার পর থেকেই ওটিস গিবসন কাজ করেছেন মুস্তাফিজের ইনসুইঙ্গার নিয়ে। সেই ফল মিলেছে প্রথম ওয়ানডেতে।

ক্যারিবিয়ান এই কোচ বলছেন, এখানেই শেষ নয়, মুস্তাফিজের ইনসুইং দেখা যাবে আরও। ‘সে ইতিমধ্যে প্রমাণ করেছে যে সে তার কবজির পজিশন ঠিক জায়গায় আনলে বল ভেতরের দিকে সুইং করাতে পারে। আশা করছি সে এখান থেকে আরও ভালো করবে এবং সামনের ম্যাচ গুলোয় আপনারা আরও বল ভেতরের দিকে সুইং করাতে দেখবেন’, বলেন ওটিস।

ওটিস জানান, মুস্তাফিজের কবজির বিভিন্ন পজিশন নিয়ে কাজ করেছেন তিনি। ক্যারিবিয়ান এই কোচ বলেন, ‘সে অনেক পরিশ্রম করেছে। আমরা চেষ্টা করছি বল ভেতরে আনার, আমরা অনেক কিছু নিয়েই কাজ করেছি। বিশেষ করে তার কবজির পজিশন নিয়ে।’

প্রথম ওয়ানডেতে মুস্তাফিজের ইনসুইংয়ের পাশাপাশি নতুন বিষয় ছিল হাসান মাহমুদের অভিষেক। অভিষেকেই এই তরুণ ডানহাতি পেসার তুলে নিয়েছেন তিন উইকেট।

হাসানের এমন পারফরমেন্সে মোটেও অবাক নন ওটিস। তিনি বলেন, হাসানের উন্নতির দিকে সব সময়ই নজর রেখেছেন তারা।‘না সে (হাসান) আমাকে একদমই অবাক করেনি। এজন্যই তাকে একাদশে রাখা হয়েছিল। কারণ আমরা তার উন্নতি দেখেছি। সে আমাদের সঙ্গে আছে বেশ কিছু দিন হয়েছে এবং তার উন্নতি হতে দেখেছি। অভিষেকেই তিন উইকেট তার পরিশ্রমের পুরষ্কার’, বলেন ওটিস।

দ্বিতীয় ওয়ানডেতে শুক্রবার মিরপুরে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। খেলা শুরু হবে সকাল সাড়ে এগারোটায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *