ব্যাটে-বলে রশিদের ঝলক; আইরিশদের উড়িয়ে দিল আফগানরা

ক্রিকেট

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে আয়ারল্যান্ডকে ১৬ রানে হারিয়েছে আফগানিস্তান। গুরবাজের অভিষেকেই রেকর্ডগড়া শতকের সাথে ব্যাট ও বল হাতে রশিদ খানের ঝলকে প্রথম ওয়ানডে জিতে ১-০ তে সিরিজ এগিয়ে যায় আফগানিস্তান।


আফগানদের দেওয়া ২৮৭ রানের শুরুতেই কেভিন ও’ব্রায়েনকে (১) হারায় আয়ারল্যান্ড। এরপর পল স্টার্লিং ৩৯ রান, কার্টিস ক্যাম্ফার ৩৯ ও হ্যারি টেকটর ২৮ রান করেন। তবে কেউ বড় ইনিংস বা জুটি গড়তে না পারলেও পঞ্চম উইকেটে ক্যামফার ও লরকান টাকার গড়েন ৮৬ রানের জুটি।

কিন্তু ক্যাম্পেয়ার ৩৯ রানে বিদায় নিয়ে অপর পাশে দুর্দান্ত খেলতে থাকা টাকারকে সঙ্গ দিতে পারেননি দলের বাকিরা। ৩ ছক্কা ও ৩ চারে ৯৬ বলে ৮৩ রান করে টাকার সাজঘরে ফিরলে আর জিততে পারেনি আইরিশরা। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভার থেকে ৯ উইকেট হারিয়ে ২৭১ রান জড়ো করে আয়ারল্যান্ড।

এর আগে আবুধাবিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৭ রান জড়ো করে আফগানিস্তান। যেখানে অভিষেক ম্যাচে ব্যাট হাতে ওপেন করতে নেমে রেকর্ড গড়া শতক হাঁকান রহমানউল্লাহ গুরবাজ।

১২৭ বলে ১২৭ রানের ইনিংসে তিনি হাঁকান ৮টি চার ও ৯টি ছক্কা। এছাড়া জাভেদ আহমাদি ৩৮ ও নাজিবউল্লাহ জাদরান ২৯ রানের পাশাপাশি শেষদিকে ঝড়ো ব্যাটিং আসে রশিদ খানের ব্যাট থেকে। ৩০ বলে ৫৫ রান করেন ২টি চার ও ৫টি ছক্কার মাধ্যমে।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান : ২৮৭/৯ (৫০ ওভার)
গুরবাজ ১২৭, রশিদ ৫৫, জাভেদ ৩৮, জাদরান ২৯
অ্যান্ডি ম্যাকব্রাইন ২৯/৫, ডিলানি ১৭/১

আয়ারল্যান্ড : ২৭১/৯ (৫০ ওভার)
টাকার ৮৩, স্টার্লিং ৩৯, ক্যামফার ৩৯
নাভিন ৬৮/৩, মুজিব ৪০/২, রশিদ ৫৬/২

ফল : আফগানিস্তান ১৬ রানে জয়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *