কেক কেটে মুশফিকের মাইলফলক উদযাপন করলো পুরো টিম (ভিডিও)

বাংলাদেশ ক্রিকেট

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ওয়ানডে খেলার রেকর্ডটি প্রথম ম্যাচেই নিজের করে নিয়েছেন তিনি। সিরিজ শুরুর আগে বাংলাদেশের হয়ে সমান ২১৮টি ম্যাচ খেলার রেকর্ড ছিল মুশফিক ও মাশরাফির। বুধবার প্রথম ম্যাচে এ রেকর্ড নিজের করে নিয়েছেন মুশফিক। আর দ্বিতীয় ম্যাচে খেলেছেন ক্যারিয়ারের ২২০তম ওয়ানডে ম্যাচ।

এদিকে গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটি ছিল মাশরাফির ওয়ানডে ক্যারিয়ারের ২২০তম ম্যাচ। কেননা তিনি দুইটি ম্যাচ খেলেছেন এশিয়া একাদশের হয়ে। ২০০৭ সালে হওয়া আফ্রো-এশিয়া কাপের দুইটি ম্যাচে ছিলেন মাশরাফি। এর সঙ্গে বাংলাদেশের জার্সিতে খেলেছেন ২১৮টি ওয়ানডে। সবমিলিয়ে হয় ২২০ ম্যাচ। যা আজ ছুঁয়েছেন মুশফিক। তৃতীয় ম্যাচ খেলে এককভাবে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়বেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এদিকে মুশফিকের এই মাইলফলের দিনে ড্রেসিংরুমে সতীর্থরা দারুণ কেক কেটে উদযাপন করলেন। কেক কাটার এই ছবি মুশফিক নিজেই তার ফেসবুক পেজে আপলোড করেছেন।

ভিডিওর ক্যাপশনে মুশফিক লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ্। দারুণ এই আয়োজনের জন্য আমার সতীর্থদের ধন্যবাদ। কিংবদন্তি মাশরাফি বিন মর্তুজাকে ছাড়িয়ে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ম্যাচের রেকর্ড এটি।’

দেখুন ভিডিওটি:-

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে পরের দুইটি নাম তামিম ইকবাল (২০৯ ম্যাচ) ও সাকিব আল হাসান (২০৮ ম্যাচ)। এ চারজনেরই রয়েছে ২০০ ওয়ানডে খেলার রেকর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *