দেশের হয়ে টেস্ট খেলার জন্য পিএসএল ছাড়লেন রশিদ খান

ক্রিকেট

ক্রিস গেইলের পর এবার পাকিস্তান সুপার লিগ পিএসএল ছাড়ার ঘোষণা দিলেন আফগান স্পিনার রশিদ খান।

আজ (মঙ্গলবার) সকালে জাতীয় দলের হয়ে টেস্ট খেলার জন্য পিএসএলের ষষ্ঠ আসর ছেড়ে যাওয়ার ঘোষণা দিলেন রশিদ খান। এর আগে সোমবার রাতে কোয়েটা গ্ল্যাডিয়েটরস ও লাহোর কালান্দারসের মধ্যকার ম্যাচ শেষে দেশের হয়ে খেলার জন্য পিএসএল ছাড়ার কথা জানিয়েছিলেন গেইল।

আগামী ২ মার্চ থেকে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে খেলার জন্য পিএসএল ছাড়লেন রশিদ। আর ওই দুই সিরিজ শেষে রশিদের জন্য আবার ফিরে আসা সম্ভব হবে না। কেননা জিম্বাবুয়ের বিপক্ষে আফগানদের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি হবে ২০ মার্চ। অন্যদিকে পিএসএল ফাইনাল মাঠে গড়াবে ২২ মার্চ। ফলে তার দল লাহোর কালান্দারস ফাইনালে উঠলেও, বর্তমান বাস্তবতায় একদিনের মধ্যে আরব আমিরাতে টি-টোয়েন্টি খেলে আবার পিএসএলের মাঠে নামা হবে না রশিদের।

টুর্নামেন্ট ছেড়ে যাওয়ার কথা জানিয়ে টুইটবার্তায় রশিদ লিখেছেন, ‘খুব অল্প সময়েই পিএসএল ছাড়তে হচ্ছে। তবে আমাকে জাতীয় দায়িত্ব পালন করতে হবে। লাহোর কালান্দারস ও সকল ভক্তদের ধন্যবাদ তাদের অসাধারণ সমর্থন ও ভালোবাসার জন্য। ইনশাআল্লাহ্‌ আগামী বছর দেখা হবে।’

রশিদ যে পিএসএল পুরোটা খেলতে পারবেন না, তা মোটামুটি জানা গেছিল আফগানিস্তানের টেস্ট স্কোয়াড ঘোষণার পরপরই। কেননা ৮ নতুন মুখের স্কোয়াডে রাখা হয়েছিল রশিদকেই। আর তিনি নিজেও পিএসএলের ওপর বেছে নিয়েছেন জাতীয় দলের হয়ে টেস্ট খেলাকে। তাই মাত্র ২ ম্যাচ খেলেই পিএসএল ছেড়ে যাচ্ছেন তিনি।

উল্লেখ্য, মার্চ মাসের ২-৬ এবং ১০-১৪ তারিখ সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তান ও জিম্বাবুয়ের মধ্যকার টেস্ট ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে।

আফগানিস্তান টেস্ট দল: 
আসগর আফগান (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, আফসার জাজাই, নাসির জামাল, আব্দুল মালিক, মুনির আহমাদ কাকার, শহিদউল্লাহ কামাল, বাহির শাহ মহবুব, রশিদ খান, আমির হামজা, ফজল হক ফারুকি, সায়েদ আহমাদ শিরজাদ, সালিম সাফি, ওয়াফাদার মোমান্দ, জিয়াউর রহমান আকবর, ইয়ামিন আহমাদজাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *