ফ্রাঞ্চাইজি লিগকে না করে দেশের জন্য খেলতে ছুটলেন ক্রিস গেইল

ক্রিকেট

গতরাতেও ব্যাট হাতে ঝড় তুলেছিলেন দ্যা ইউনিভার্স বস খ্যাত ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল। পাকিস্তান সুপার লিগ পিএসএলে কোয়েটা গ্লাডিয়েটর্স হয়ে খেলছেন এই বাহাতি ব্যাটসম্যান। জাতীয় দলের ডাকে এই ফ্রাঞ্চাইজি লিগ ছেড়ে দেশের পথে হাটলেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাত্র দুই ম্যাচ খেলেছেন তিনি।

আগামী মাসে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ তিনটি হবে ৪, ৬ ও ৮ মার্চ। এ সিরিজের জন্য গেইলকে স্কোয়াডে রাখছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।

তাই মাঝপথেই পিএসএল ছাড়তে বাধ্য হলেন গেইল। এবারের পিএসএলে দুইটি ম্যাচে যথাক্রমে ২৪ বলে ৩৯ ও ৪০ বলে ৬৮ রানের দুইটি ইনিংস খেলেছেন ইউনিভার্স বস। তবে একটিতেও জয় পায়নি তার দল কোয়েটা গ্ল্যাডিয়েটরস।

এমতাবস্থায় দুঃখ মনেই দল ছেড়ে যাচ্ছেন গেইল। সোমবার রাতে লাহোর কালান্দারসের বিপক্ষে ম্যাচের পর গেইল বলেছেন, ‘এখন পিএসএল ছেড়ে যাওয়াটা দুঃখজনক। কারণ আমি পুরো মৌসুমটা খেলতে চেয়েছিলাম। আমার ইচ্ছা ছিল পিএসএলে আধিপত্য বিস্তার এবং ভক্ত-সমর্থকদের জন্য আনন্দের কিছু উপহার দেয়া।’

গেইল আরও যোগ করেন, ‘তবে আমি লাহোরে টুর্নামেন্টের দ্বিতীয়ভাগে যোগ দেয়ার ব্যাপারে আশাবাদী। দুইটি হার দিয়ে আমরা শুরু করতে চাইনি। তবে এখন মাত্র টুর্নামেন্ট শুরু। আশা করি আমরা নিজেদের শক্তিমত্তার প্রমাণ দিয়ে ঘুরে দাঁড়াবো এবং এ দুই ম্যাচ ভুলেন নতুন করে শুরু করব।’

তবে পুরোপুরি শেষ হয়ে যায়নি গেইলের ফেরার সম্ভাবনা। দেশের হয়ে খেলার দায়িত্ব পালন করে লাহোরে হতে যাওয়া টুর্নামেন্টের দ্বিতীয়ভাগে ফের কোয়েটার সঙ্গে যোগ দেবেন গেইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *