বড় জয়ে কোয়ার্টারের পথে বায়ার্ন

ক্লাব ফুটবল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের খেলায় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। ইতালিয়ান সিরি-আ’র দল লাৎসিকে তাদের মাঠেই উড়িয়ে দিয়েছে বাভারিয়ানরা।

ম্যাচের শুরু থেকে লাৎসিওকে চেপে ধরে বায়ার্ন। দুটি সুযোগ হাতছাড়া করা সফরকারীরা নবম মিনিটেই পেয়ে যায় জালের দেখা। লেভানদোস্কির গোলে এগিয়ে যায় চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান শিরোপাধারীরা।

২৩তম মিনিটে সমতা ফেরানোর দারুণ সুযোগ হাতছাড়া করেন লুইস আলবার্তো। বিপজ্জনক জায়গায় বল পেয়েও ঠিকমতো শট নিতে পারেননি তিনি। এর কয়েক সেকেন্ড পরেই ব্যবধান দ্বিগুণ করে বায়ার্ন।

লেয়ন গোরেটস্কার পাস ডি-বক্সের মাথায় পেয়ে নিচু শটে বাঁ দিকের পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন মুসিয়ালা। চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বে ১৭ বছর ৩৬৩ দিন বয়সী এই মিডফিল্ডারের চেয়ে কম বয়সে গোল দিয়েছেন কেবল বোয়ান কিরকিচ (১৭ বছর ২১৭ দিন)।

৪২তম মিনিটে ব্যবধান আরও বাড়ান সানে। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোরলাইন ৪-০ করে ফেলে বায়ার্ন। লাৎসিওর এক কর্নার থেকে সতীর্থের পা ঘুরে বল পেয়ে দারুণ গতিতে এগিয়ে যান সানে। পায়ের কারিকুরিতে লেগে থাকা ডিফেন্ডারকে এড়িয়ে নিচু ক্রস করেন এই ফরোয়ার্ড। দলকে বাঁচাতে গিয়ে উল্টো নিজেদের জালেই বল পাঠিয়ে নেন ফ্রান্সেসকো আসেরবি।

৪৯তম মিনিটে ব্যবধান কমান কোররেয়া। বায়ার্নের ডি-বক্সের মাথায় বল পেয়ে আশেপাশে থাকা প্রতিপক্ষের তিন খেলোয়াড়কে এড়িয়ে দারুণ ফিনিশিংয়ে মানুয়েল নয়ারকে পরাস্ত করেন তিনি।

বাকি সময়ে আর কোন গোল না হলে ৪-১ গোলের জয় নিয়েই প্রথম লেগের খেলা শেষ করে বায়ার্ন মিউনিখ। ফিরতি লেগের খেলা অনুষ্ঠিত হবে আগামী ১৭ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *