৩৬ রানে অলআউটেও লজ্জা নেই কোহলির

ক্রিকেট

আহমেদাবদে আজ থেকে শুরু হয়েছে ভারত-ইংল্যান্ডের ৪ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট, দিবারাত্রির এই টেস্টের আগে ঘুরেফিরে আলোচনায় সেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের খেলা সর্বশেষ গোলাপি বলের টেস্ট।


অজিদের বিপক্ষে খেলা দিবারাত্রির সেই টেস্টে লজ্জার মুখে পড়েছিলো ভারত, নিজেদের টেস্ট ইতিহাসের সর্বনিম্ন ৩৬ রানে অলআউট হয়েছিলো কোহলি বাহিনী। যার ফলে আবারও দিবারাত্রির টেস্টে মাঠে নামার আগে আলোচনায় সেই ৩৬ রান, তার জবাবও দিয়েছেন ভিরাট কোহলি।

তবে ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির চোখে এতে কোন লজ্জা নেই, তিনি মনে করিয়ে দিয়েছেন ৩৬ রানে অলআউটের ঘটনা প্রতিদিন ঘটবে না। নিজেদের ব্যর্থতার জবাব দিতে গিয়ে প্রতিপক্ষ ইংল্যান্ডের ৫৮ রানে অলআউটের ঘটনাও তুলে ধরেছেন কোহলি।

আহমেদাবাদ টেস্টের আগে সংবাদ সম্মেলনে ভিরাট কোহলি বলেন, “ওরা (ইংল্যান্ড) যেমন ৫৮ রানে অলআউট হয়েছি, আমরাও তেমন ৩৬ রানে অল-আউট হয়েছি। এতে লজ্জার কিছু নেই। দুই দলই কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে হেরেছিলাম।”

এরপর মনে করিয়ে দিয়েছেন ৩৬ রানে অলআউট হলেও শেষ পর্যন্ত সিরিজটা তারাই জিতেছিলো। কোহলি বলেন, “প্রতিদিন ৩৬ রানে অলআউটের ঘটনা ঘটবে না। সেই টেস্টে হারের পরেও আমরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতেছিলাম, সেটাও মনে রাখা উচিত সবার। সবাই ভুল থেকেই শিখি।”

প্রথমবারের মতো দিবারাত্রির টেস্টে মুখোমুখি হতে যাচ্ছে ভারত ও ইংল্যান্ড, ৪ ম্যাচের টেস্ট সিরিজে প্রথম দুই ম্যাচে সমান ১ টি করে জিতে সমতায় আছে দুই দল। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ কে হবে সেটা ঠিক করে দিবে এই সিরিজের ফলাফল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *