আবারো উইন্ডিজদের হয়ে মাঠে নামছেন ৪২ ছুঁই ছুঁই গেইল

ক্রিকেট

বয়স ৪২ ছুঁইছুঁই ক্রিস গেইল আবার জাতীয় দলে ফিরছেন বলে জানিয়েছে ক্রিকইনফো। তবে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের (সিডব্লিউআই) পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানো হয়নি।


ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যমটি লিখেছে, শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তার দলে জায়গা পাওয়া একরকম নিশ্চিত। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার পূর্ণাঙ্গ সিরিজ শুরু হচ্ছে আগামী মার্চে।

প্রথম হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেখানে অংশ নিতে ইতিমধ্যে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলা ছেড়ে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পাড়ি জমিয়েছেন গেইল।

উইন্ডিজের হয়ে সবশেষ টি-টোয়েন্টি গেইল খেলেছিলেন ২০১৯ সালের মার্চে, প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। আর সব ধরনের সংস্করণ মিলিয়ে তিনি আন্তর্জাতিক মঞ্চে শেষবার পা রেখেছিলেন ওই বছরের অগাস্টে। বিশ্বকাপের পর ওয়ানডে সিরিজে তিনি খেলেছিলেন ভারতের বিপক্ষে।

পোলার্ডের অধীনে দলে জায়গা পেতে হলে প্রথমে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে হবে তাকে। বাকি খেলোয়াড়দেরও অনুসরণ করতে হবে একই প্রক্রিয়া। সেজন্য যে বাঁহাতি এই তারকাকে খুব একটা বেগ পেতে হবে না, তা কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে তার সাম্প্রতিক পারফরম্যান্সে বোঝা গেছে।

প্রথম ম্যাচে করাচি কিংসের বিপক্ষে ২৪ বলে ৩৯ ও দ্বিতীয় ম্যাচে লাহোর কালান্দার্সের বিপক্ষে ৪০ ম্যাচে ৬৮ রানের টর্নেডো ইনিংস খেলেন তিনি। তার ব্যাট থেকে আসে ৭ ছক্কা ও ৯ চার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *