ধোনির অবসর নিয়ে বোমা পাঠালেন লম্বু ইশান্ত!

ক্রিকেট

দেশের হয়ে শততম টেস্ট খেলাটা অতীব গর্বের। আর সেই সুযোগটা নিজেই নেননি ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু, কেন? নিজের শততম টেস্ট খেলতে নামা ইশান্ত শর্মা জানিয়েছেন এর উত্তর।


তার কারণ নাকি পশ্চিমবঙ্গের উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে সুযোগ করে দিতেই ৯০ ম্যাচ খেলে সাদা পোশাকটা তুলে রেখেছিলেন এমএসডি।

গতকাল ধোনিকে নিয়ে ইশান্ত বলেন, “আমার খুব কষ্ট হয়েছিল (ধোনি আচমকা অবসর নেওয়ায়)। হাঁটুতে ব্যথা থাকায় মেলবোর্ন টেস্টে আমাকে অনেকগুলো ইনজেকশন নিতে হয়েছিল। আমি জানতাম না মাহি ভাই অবসর নিতে চলেছে। আসলে কেউই জানত না যে ও অবসর নেবে। আমকে প্রত্যেকটা সেশনে ইনজেকশন নিতে হচ্ছিল।”

তারকা পেসার আরও বলেন, “চতুর্থ দিনের চায়ের বিরতির ঠিক আগে অস্ট্রেলিয়া ডিক্লেয়ার করার মুখে ছিল। আমি মাহি ভাইকে বলি যে, আমার পক্ষে আর ইনজেকশন নেওয়া সম্ভব নয়। ও আমাকে বলে, ঠিক আছে। তোকে আর বল করতে হবে না। তার পরে আমাকে বলে, লম্বু তুনে মুঝে টেস্ট ম্যাচ মে ছোড় দিয়া। আমি ঠিক বুঝতে পারিনি কী বলতে চাইছে। তখন ও বলে, তুই আমাকে আমার শেষ টেস্টের মাঝপথে ছেড়ে দিলি।”

এছাড়া ইশান্ত আরও বলেন, “শততম টেস্টের খুব কাছে ছিল ধোনি। মনে আছে ইংল্যান্ডে খেলার সময় বলেছিল যে ওর কাছে শততম টেস্ট খেলাটা খুব গুরুত্বপূর্ণ নয়। তার বদলে ঋদ্ধিমান সাহাকে তৈরি করার দিকে মন দেওয়া উচিত বলে মনে করেছিল ও। আমার মনে হয় সেই কারণেই অবসর নিয়ে নেয় ও।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *