শ্বাসরুদ্ধকর শেষ ওভার রোমাঞ্চে ৪৩৪ রানের ম্যাচে অস্ট্রেলিয়ার ৪ রানে হার

ক্রিকেট

চার-ছক্কার রান বন্যার ম্যাচে শেষ ওভারে জয়ের জন্য অস্ট্রেলিয়ার দরকার ছিল ১৫ রান, কিন্তু জিমি নিশামের দুর্দান্ত সেই ওভারে দুই উইকেট হারিয়ে ফেললো অস্ট্রেলিয়া, আর নিতে পারলো মাত্র ১০ রান। তাতেই রোমাঞ্চ ছড়ানো ৪৩৪ রানের ম্যাচে ৪ রানে জয় পেল স্বাগতিক নিউজিল্যান্ড।


পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। কিউইদের হয়ে ব্যাট করতে নেমে এদিন ঝড় তুলেন ওপেনার মারটিন গাপটিল। মাত্র ৩ রানের জন্য শতক মিস করা গাপটিল খেলেন ৯৭ রানের ইনিংস। মাত্র ৫০ বলের মোকাবিলায়, হাঁকিয়েছেন ৬টি চার ও ৮টি ছক্কা।

এছাড়া ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫৩ রান আসে অধিনায়কের উইলিয়ামসনের ব্যাট থেকে। সেই সাথে বিধ্বংসী ছিলেন ১৬ বলে ৪৫ রান করা জিমি নিশাম, যিনি ১টি চার ও ৬টি ছক্কা হাঁকিয়ে দলকে বড় সংগ্রহ এনে দিয়ে মাঠ ছাড়েন।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ম্যাথু ওয়েড ফিরেন ১৫ বলে ২৪ রান করে। এরপর অধিনায়ক অ্যারন ফিঞ্চও ফিরেন ১৪ বলে ১২ রান করে। দুর্দান্ত খেলতে থাকলেও জশ ফিলিপ ৪৫ রান করে ফিরেন। এরপর একপ্রান্ত থেকে ঝড়ো ব্যাটিং করতে থাকেন মার্কাস স্টয়নিস।

কিন্তু তার ঝড়ে নিউজিল্যান্ডকে কাবু করলেও হারাতে পারেনি। স্টয়নিস ৭ চার ও ৫ ছক্কায় ৩৭ বলে ৭৮ রান ইনিংস খেলে ফিরেন। এরপর অনেকটা জয়ের কাছে গিয়ে ২চার ও ৪ ছক্কায় ১৫ বলে ৪১ রান করে আউট হন স্যামস। এতে শেষ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৫ রান। কিন্তু অজিরা ১০ রান তুলতে সক্ষম হয়। এতে ৪ রানে হারে সফরকারীরা৷

সংক্ষিপ্ত স্কোর :
নিউজিল্যান্ড : ২১৯/৭ (২০ ওভার)
গাপটিল ৯৭, উইলিয়ামসন ৫৩, নিশাম ৪৫*
রিচার্ডসন ৪৩/৩, জাই ৩৯/১

অস্ট্রেলিয়া : ২১৫/৮ (২০ ওভার)
স্টয়নিস ৭৮, ফিলিপ ৪৫, স্যামস ৪১
স্যান্টনার ৩১/৪, নিশাম ১০/২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *