টি-টোয়েন্টিতে রোহিতের সর্বোচ্চ ছক্কার রেকর্ড ভেঙে দিলেন গাপটিল

ক্রিকেট

খুব অল্প সময়, কিন্তু টানটান উত্তেজনা। আর সেই কারণে শুরুর দিক থেকেই ক্রিকেট প্রেমীদের পছন্দের তালিকায় চলে এসেছে টি-টোয়েন্টি ক্রিকেট। ৯ ঘণ্টা নয় বা ৫ দিন নয়, মাত্র ৩ থেকে ৪ ঘণ্টার মধ্যেই খেলার চূড়ান্ত ফলাফল জানতে পারেন ভক্তরা।


ক্রিকেট ফ্যানদের ব্যস্ত সময়ের মাঝে খুব অল্প সময় চেয়ে নেয় একটা টি-টোয়েন্টি ম্যাচ। তার থেকেও বড় কথা টি-টোয়েন্টি ম্যাচ মানে ভাবার সময় নেই ব্যাটসম্যানদের। শুধুই বিধ্বংসী মেজাজে ধামাকা আর চার-ছয়ের বন্যা। আর ২০ ওভারের সেই আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কায় এখন কিউই ওপেনার মার্টিন গাপটিলের দখলে।

ভারতীয় ওপেনার রোহিত শর্মার ছক্কার রেকর্ড ভেঙে অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচে নতুন রেকর্ড গড়েন ৩৬ বছর বয়সী গাপটিল। অজিদের বিপক্ষে ৯৭ রানের ঝড়ো ইনিংসে ৮টি ছক্কা হাঁকান গাপটিল। এতে এখন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার মালিক গাপটিল।

গাপটিল ৯২ ম্যাচ খেলে ছক্কা হাঁকান ১৩২টি। এরপর অবস্থান করছেন রোহিত শর্মা। ১০০ ম্যাচ খেলে তিনি হাঁকান ১২৭ টি ছয়। এরপর তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন ইয়ন মরগান (৯৪ ম্যাচে ১১৩) ও কলিন মুনরো (৬২ ম্যাচে ১০৭)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *