রুটের ঘূর্ণিতে ৩১ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে অলআউট ভারত

ক্রিকেট

আমেদাবাদে গোলাপি বলের টেস্টে প্রথম দিনটা নিজেদের করে নিলেও দ্বিতীয় দিনে এসে মুখ থুবড়ে পড়ল ভারত। স্বাগতিকদের বড় লিডের স্বপ্নকে চূর্ণবিচূর্ণ করে দিয়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট। তার দুর্দান্ত স্পিন ঘূর্ণিতে ১১৪ রানে ৩ উইকেট হারা ভারত ৩১ রান তুলতেই বাকি সবকটি উইকেট হারিয়ে ১৪৫ রানে গুটিয়ে গেছে। যদিও ৩৩ রানে লিড পেয়েছে স্বাগতিকেরা।


ভারত এদিন ৩ উইকেটে ৯৯ রান নিয়ে খেলা শুরু করে। ২ রানের লিড পাওয়া অবস্থায় ৭ রানে অজিঙ্ক রাহানেকে লেগ বিফোর করেন জ্যাক লিচ। স্কোরবোর্ডে আর তিন রান যোগ হওয়ার মধ্যে প্যাভিলিয়নে ফেরেন রোহিত শর্মা ও ঋষভ পান্থ। ৬৬ রানে লিচের বলেই লেগ বিফোর হন রোহিত। এক রানে পান্থকে ফেরান ইংল্যান্ড অধিনায়ক জো রুট। এরপর ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেলের উইকেটটিও তুলে নেন তিনি। এই সময় তাঁর বোলিং ফিগার ছিল তিন ওভার তিন মেডেন তিন উইকেট।

১১৪ রানে চতুর্থ উইকেট পড়ার পর ভারতের অষ্টম উইকেট পড়ে ১২৫ রানে। ভারত নবম উইকেট হারায় ১৩৪ রানের মাথায়। আক্রমণাত্মক ব্যাটিং করে রান বাড়াতে গিয়ে রুটের চতুর্থ শিকার হন রবিচন্দ্রন অশ্বিন। বুমরাহ রুটের পঞ্চম শিকার, করেন ১। শততম টেস্টে এখনও অবধি একমাত্র ছক্কা মেরে ১০ রানে অপরাজিত থাকেন ইশান্ত শর্মা। ৫৩.২ ওভারে ভারত করে ১৪৫।

সর্বমোট ৬.২ ওভার হাত ঘুরিয়ে ৮ রানে ৫ উইকেট নিলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। তাঁর কেরিয়ারে এটা সেরা বোলিং ফিগার।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড ১ম ইনিংস ১১২/১০(ক্রাওলি ৫৩, প্যাটেল ৩৮/৬)
ভারত ১ম ইনিংস ১৪৫/১০ (রোহিত ৬৬; রুট ৮/৫)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *