বাংলাদেশ হারাতে তিন দিন লাগলেও ইংল্যান্ডকে হারাতে দুইদিনও লাগলোনা ভারতের

ক্রিকেট

দেশের মাটিতে গোলাপি বলের টেস্টে টানা দ্বিতীয় জয় পেল ভারত। ইডেনে ভারত-বাংলাদেশ টেস্ট তবু তৃতীয় দিনে গড়িয়েছিল। কিন্তু নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টেস্ট শেষ হতে পুরো দুই দিনও লাগল না। ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে জো রুটদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার স্বপ্ন চুরমার করে দিলেন বিরাটরা।


বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকার শীর্ষে এখন ভারত, নিউজিল্যান্ডের চেয়ে বেশি পয়েন্ট (৪৯০) ও সাফল্যের শতকরা হার (৭১ শতাংশ) নিয়ে। সিরিজের চতুর্থ টেস্ট ড্র হলেও ভারত পৌঁছে যাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের ১১২ রানের জবাবে ভারতের প্রথম ইনিংস এদিন শেষ হয় ৫৩.২ ওভারে ১৪৫ রানে। রোহিত শর্মা করেন সর্বাধিক ৬৬। ভারতের শেষ সাত উইকেট পড়ে ৩১ রানের মধ্যে। ইংল্যান্ড অধিনায়ক জো রুট রুট পাঁচটি ও জ্যাক লিচ চার উইকেট নেন।

এরপর ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ৮১ রানে অল আউট হয়ে যায়। অক্ষর প্যাটেল ৫ উইকেট নেন। তিন ইনিংসে টানা তিনি পাঁচ উইকেট পেলেন। গোলাপি বলের কোনও টেস্টে তাঁর আগে ১১টি উইকেট কেউ পাননি।

জয়ের জন্য ভারতের দরকার ছিল ৪৯। সেই লক্ষ্যে ভারত পৌঁছে যায় ৭.৪ ওভারে। রোহিত শর্মা ২৫ ও শুভমান গিল ১৫ রানে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড ১ম ইনিংস ১১২/১০(ক্রাওলি ৫৩, প্যাটেল ৩৮/৬)
ভারত ১ম ইনিংস ১৪৫/১০ (রোহিত ৬৬; রুট ৮/৫)
ইংল্যান্ড ২য় ইনিংস ৮১/১০(স্টোকস ২৫; প্যাটেল ৩২/৫)
ভারত ২য় ইনিংস ৪৯/০ (রোহিত ২৫*, গিল ১৫*)

আরো পড়ুন:-দ্রুততম ৪০০* রেকর্ড গড়লেন অশ্বিন
দ্রুততম ৪০০* রেকর্ড গড়লেন অশ্বিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *