আইসিসির কাছে নালিশ করলেন রুট!

ক্রিকেট

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের অভিষেক ম্যাচ। তার ওপর আবার দিনরাতের টেস্ট। আহমেদাবাদ টেস্ট ঘিরে উত্তেজনার পারদ ছিল তুঙ্গে। কিন্তু সম্ভাব্য তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটি শেষ হলো মাত্র দেড় দিনে।


ভারতের কাছে এই টেস্টে ১০ উইকেটে হেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গিয়েছে ইংল্যান্ড। ম্যাচের পরে জো রুট সরাসরি না বললেও জানিয়ে দিলেন পিচ কতটা স্পিন সহায়ক ছিল। সেই সাথে আইসিসির কাছে অভিযোগ ও করেন তিনি।

গতকাল ম্যাচ শেষে আলাপকালে রুট বলেন, “বিষয়টা আইসিসির দেখা উচিত। তাদেরকেই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। ক্রিকেটার হিসেবে আমরা যে কোনো উইকেটে খেলতে বাধ্য। হোম এডভান্টেজ থাকবেই। তবে দুই দলেই অনেক বিশ্বমানের ক্রিকেটার থাকা সত্ত্বেও কেউই ম্যাচে সেভাবে অবদান রাখতে পারল না! এটা লজ্জার।”

আইসিসির রুলবুকে খারাপ পিচ নিয়ে লেখা আছে —খারাপ পিচ সেটাই যা ব্যাট বলের প্রতিদ্বন্দ্বিতাই ঘটতে দেয় না। এমন পিচ হয় ব্যাটসম্যানদের পর্যাপ্ত সাহায্য করে অথবা বোলারদের (সিম, স্পিন) এতটাই সাহায্য করে যে ব্যাটসম্যানদের পক্ষে রান তোলা মুশকিল হয়ে পড়ে। স্পিন ফ্রেন্ডলি খারাপ পিচ আবার ম্যাচের প্রথম থেকেই বোলারদের সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *