পরীক্ষায় পাশ করাতে ৪০ মিনিটের জন্যে বন্দীদশা থেকে বের হতে পেরেছেন তাসকিন-সৌম্যরা

বাংলাদেশ ক্রিকেট

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩টি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলতে বাংলাদেশ দলের অবস্থা এখন নিউজিল্যান্ডের শ্যাডো বাই পার্ক হোটেলে। তবে গত দুইদিন হোটেল-কক্ষ থেকে বের হতে পারেননি ২০ সদস্যের কোন ক্রিকেটার। আজ করোনা পরীক্ষায় পাশ করার পর ৪০ মিনিটের জন্যে হাঁটতে বের হতে দেওয়া হয়েছে ক্রিকেটারদের।


যেখানে তাদেরকে ২ মিটার দূরত্ব বজায় রেখে হাঁটতে হয়েছে। ৩০-৪০ মিনিটের মতো বাহিরে হাঁটাহাঁটি করার পর আবারও তাদের চলে যেতে হয়েছে একক রুমে। আর একলা রুমে বন্দী থাকায় সময়টা কাটাচ্ছেন পরিবারের সাথে আলাপ করে।

এরপর এক ভিডিও বার্তায় তাসকিন বলেন, “আসলে এ রকম আইসোলেশনে একটি আলাদা অভিজ্ঞতা। আর আগে কখনো এভাবে সময় কাটানো হয়নি। প্রায় ৪৮ ঘণ্টা পর আমরা ৩০-৪০ মিনিটের জন্য ২ মিটার দূরত্ব বজায় রেখে হাঁটান সুযোগ পেয়েছি। তারপর আবার রুমে চলে এসেছি। তা ভালো লাগছে.. (সবার সঙ্গে দেখা হওয়াতে)। টানা দুই দিন একদম বন্দি রুমে। প্রথম করোনা পরীক্ষায় সবার নেগেটিভ আসার পরে আমাদের হাঁটতে দিয়েছে।

“তবে আরও কিছু টেস্ট বাকি আছে। এরপর ইনশাআল্লাহ আল্লাহ চাইলে আমরা অনুশীলন শুরু করতে পারবো। তো সব মিলিয়ে আলাদা অনুভূতি। চাইবো যত দ্রুত অভিজ্ঞতাটা শেষ হোক, ততোই ভালো।”– যোগ করেন তিনি।

এছাড়া তাসকিন আরও বলেন, “সময় কাটছে আসলে পরিবারের সঙ্গে কথা বলে (ফোনে), সিনেমা দেখে। বিসিবি থেকে আমাদের কিছু শরীরচর্চারও ব্যবস্থা করে দিয়েছে। কিছু ব্যান্ডস আর সাইক্লিংয়ের জন্য দেওয়া হয়েছে। কিছু কর্মসূচি দেওয়া হয়েছে রুমে যে সব শরীরচর্চা করা সম্ভব সেগুলো করার জন্য। তো সব মিলিয়ে এভাবেই সময় কেটে যাচ্ছে। কিছু শরীরচর্চা, সিনেমা, পরিবারকে সময় এভাবেই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *