বাংলাদেশ দলের জন্য বিশ্বসেরা ক্রিকেটার খুঁজে পেল বিসিবি!

ফিচার বাংলাদেশ ক্রিকেট

বাংলাদেশ ক্রিকেটে অফস্পিনার দেখা যায় হরহামেশাই। বাহাতিঁ অফস্পিনার অহরহ দেখা গেলেও লেগস্পিনারের সংখ্যা নেই বললেই চলে।দেশের হয়ে লেগস্পিনার জুবায়ের লিখন মাঠে নেমেছিলেন। তবে দলে স্থায়ী হতে পারেনি তিনি।

সবশেষ দেশের হয়ে মাঠে নেমেছিলেন লেগস্পিনার তরুণ আমিনুল ইসলাম বিপ্লব। তবে সদ্য সমাপ্ত ওয়েষ্ট ইন্ডিজ সিরিজে তিনি দলে ছিলেন না।একজন লেগস্পিনারের অভাব বাংলাদেশ ক্রিকেট যতটা অনুভব করে তার থেকে বেশি অভাববোধ রয়েছে একজন চায়নাম্যান বোলারের। তবে এই অভাব এইবার হয়ত ঘুচাবে।

বাংলাদেশ এইবার দেখা মিলেছে নতুন এক চায়নাম্যান বোলারের।বয়স সবে মাত্র ১৪ হলেও অসাধারণ দক্ষতায় বল দুইদিকেই ঘুরাতে পারেন মোহাম্মদ সিফাত আলাম।এখনো খুব একটা পরিচিত নয় তিনি তবে ইতিমধ্যেই খেলে ফেলেছেন ঘরোয়া লিগের একটি আসর।সে আসরে ঢাকা মেট্রোর হয়ে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় সিফাত ছিলেন তিন নম্বরে।

ব্যাটসম্যানদের নাকানিচুবানি খায়িয়ে দুইদিকেই বল ঘোরাতে সক্ষমই নয়।সিফাত,সাথে তার ব্যাটটাও চলে সমানেমিডল অর্ডারে ব্যাট হাতে দলের হয়ে অবদান রাখতে পারেন বলে তাকে নিয়ে আশাটাও একটু বেশি।

সিফাত নিজেও জানালেন জাতীয় দলের জার্সিতে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চান তিনি। সিফাত বলেন, ‘’আমি অনেকটাই আশাবাদী চায়নাম্যান বল করে কিছু করব। নিজের দেশকে রিপ্রেজেন্ট করার চেষ্টা করব।‘’

বিশ্ব ক্রিকেটকে শাসন করা সাকিব আল হাসান তার সেরা পছন্দের ক্রিকেটার। সেই সাথে জানালেন ভারতের যুভেন্দ্র চাহালকেও পছন্দ তার। সিফাত আরও বলেন, ‘’বোলিংয়ে সাকিব ভাইকে আমার ভালো লাগে। আর ইন্ডিয়ার যুভেন্দ্র চাহালকেও অনেক ভালো লাগে আমার।‘’

শুধু সিফাত নিজেই নয়, তার কোচ এবং তার বাবাও আশা প্রকাশ করেন দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন এই চায়নাম্যান। বয়স হবার সাথে সাথে নিজেকে কতটা পরিপক্ক করতে পারেন সিফাত সেটা জানতে হলে করতে হবে অপেক্ষা।

দেখুন ভিডিও নিউজটিঃ-

নিউজ সুত্রঃ- যমুনা টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *