ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়লেন রফিক-পাইলটরা

ক্রিকেট

আগামী ৫ মার্চ থেকে ভারতের রায়পুরের ছত্তিশগড়ে মাঠে গড়াবে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। ৬ দলের এই টুর্নামেন্টে অংশ নেবেন বাংলাদেশের সাবেক ক্রিকেটাররাও। আর সেই টুর্নামেন্ট খেলতে ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছেন পাইলট-রফিকরা।


বাংলাদেশ ছাড়াও টুর্নামেন্টটিতে খেলতে দেখা যাবে ভারত, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটারদের। মূলত অস্ট্রেলিয়া এই টুর্নামেন্ট থেকে নিজাদের নাম সরিয়ে নেওয়ায় বাংলাদেশের সুযোগ হয়েছে অংশগ্রহণের। বাংলাদেশ লিজেন্ডস নামে অংশগ্রহণ করতে যাওয়া দলটির অধিনায়কত্ব করবেন মোহাম্মদ রফিক।

২০২০ সালে শুরু হয়েছিল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম আসর। যদিও করোনা ভাইরাসের কারণে টুর্নামেন্টের মাঝ পথেই স্থগিত করা হয়েছিল সাবেক ক্রিকেটারদের এই সিরিজ। তবে মহামারীর মাঝেও মাঠে গড়াচ্ছে এবারের আসর।

৫ মার্চ থেকে শুরু হওয়া টুর্নামেন্টটির গ্রুপ পর্বের খেলা শেষ হবে ১৬ মার্চ। গ্রুপ পর্বের খেলা শেষে শীর্ষে থাকা চার দল নিয়ে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। ১৭ এবং ১৯ মার্চে অনুষ্ঠিত হওয়া দুই সেমিফাইনালের পর ২১ মার্চ মাঠে গড়াবে ফাইনাল। সারা বিশ্বেই সড়ক দূর্ঘটনায় প্রতিদিন প্রাণ হারান অনেকে। সেই সঙ্গে আহতও হন অনেক মানুষ।

বাংলাদেশ লিজেন্ডস: মোহাম্মদ রফিক, জাভেদ ওমর বেলিম, খালেদ মাসুদ পাইলট, খালেদ মাহমুদ সুজন, আব্দুর রাজ্জাক, মেহরাব হোসেন অপি, হান্নান সরকার, রাজিন সালেহ, নাফিস ইকবাল, আফতাব আহমেদ, মুশফিকুর রহমান বাবু, মোহাম্মদ শরিফ, আলমগীর কবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *