থেমে গেল ইউসুফ পাঠানের ব্যাট

ক্রিকেট

থেমে গেল ভারতের টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ইউসুফ পাঠানের ব্যাট। ব্যাট হাতে আর দেখা যাবে না এই হার্ড হিটার ব্যাটসম্যানকে।

আন্তর্জাতিক ও ঘরোয়া সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন পাঠান ভাতৃদ্বয়ের বড় ভাইয়ের। ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে ইউসুফ পাঠান বলেন, আমি আমার পরিবার, বন্ধু, সমর্থক, কোচ ও পুরো দলকে তাদের সমর্থন ও ভালোবাসার জন্য ধন্যবাদ জানাতে চাই। ভারতীয় দলকে প্রতিনিধিত্ব করা সবসময় গর্বের ব্যাপার ছিল। আনুষ্ঠানিকভাবে অবসর নিচ্ছি সব ধরনের ক্রিকেট থেকে। জীবনের নতুন অধ্যায়েও অবশ্য আপনাদের আনন্দ দেয়ার চেষ্টা করব।

ভারতের হয়ে ৫৭টি ওয়ানডে ও ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইউসুফ পাঠান। জিতেছেন ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ।

এছাড়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলেছেন ১৭৪টি ম্যাচ। কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দরাবাদের মতো জনপ্রিয় দলের হয়ে খেলেছেন।

ইউসুফ পাঠান ২০১২ সাল পর্যন্ত দাপটের সঙ্গে খেলেছেন সীমিত ওভারের ক্রিকেট। ২০১০ সালে আইপিএলে মাত্র ৩৭ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েন পাঠান। তার সেই মাইলফলকটি আইপিএলের দ্বিতীয় দ্রুততম শতকের রেকর্ড হিসেবে এখনো অক্ষুণ্ণ আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *