ভারতকে যা খুশি তা-ই করতে দিচ্ছে আইসিসি!

ক্রিকেট

ব্যাটসম্যানদের টিকে থাকার কোনো উপায়ই যেন ছিল না! কখনও বড় বড় বাঁক নিয়েছে বল। কখনওবা হুট করে লাফিয়ে উঠেছে, আবার অপেক্ষাকৃত নিচুও হয়ে গেছে। মাত্র দুদিনেই আহমেদাবাদ টেস্টের ফয়সালা হওয়ার পর তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে ভারতকে।


এমন বাজেভাবে হারার পর আইসিসির কাছে অভিযোগও তুলেছেন ইংলিশ অধিনায়ক জো রুট। কিন্তু ইংল্যান্ডের সাবেক এ অধিনাক ভনের মতে, ভারতের মতো ‘শক্তিশালী দেশগুলো’ যখন যা খুশি তা–ই করবে, আইসিসি কিছু বলবে না!

ব্রিটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফে এই ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার লিখেছেন, “ভারতের মতো শক্তিশালী দেশগুলোকে যত দিন পর্যন্ত যা খুশি তা–ই করতে দেওয়া হবে, তত দিন পর্যন্ত আইসিসিকে নখদন্তহীন মনে হবে। নিয়ন্ত্রক সংস্থা ভারতকে যা খুশি তা–ই করতে দিচ্ছে। এ কারণে টেস্ট ক্রিকেট ক্ষতিগ্রস্ত হচ্ছে।”

ভন আরও লিখেন, “খেলোয়াড়েরা মানসম্পন্ন না হওয়ায় টেস্ট দ্রুত শেষ হয়ে যাচ্ছে—এটা তারা মেনে নেবে, কিন্তু ঘরোয়া বোর্ডের এমন বাজে পিচ বানানো মেনে নেবে না। তিন দিন আগেই ম্যাচ শেষ হয়েছে, ওদিকে তাদের টাকাও খসছে। এতে খুশি হওয়ার কোনো কারণ নেই এবং টেস্টের স্বত্ব পেতে ভালো অঙ্কের টাকা খরচের ব্যাপারে তারা দ্বিতীয়বার ভাববে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *