পাসপোর্ট হারানোর কারণে অধিনায়কত্ব হারালেন শানাকা!

ক্রিকেট

লাসিথ মালিঙ্গা মাঠের বাইরে রয়েছেন দীর্ঘদিন। তাই বাধ্য হয়েই টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক বেছে নিয়েছিল লঙ্কান ক্রিকেট বোর্ড। নতুন অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন দাসুন শানাকা। কিন্তু দায়িত্ব পেলেও ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে পারেননি তিনি।


বিমানবন্দরে জটিলতার কারণে তার আর বিমানে উঠা হয়নি। শেষপর্যন্ত সংক্ষিপ্ত ফরম্যাটে লঙ্কানদের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে তারকা অলরাউন্ডার ও সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসকে।

মূলত যুক্তরাষ্ট্রের পাসপোর্ট হারিয়ে ফেলায় তাঁকে ক্যারিবীয় সফরের বিমানে ওঠতে দেয়া হয়নি। কারণ যুক্তরাষ্ট্র হয়ে উইন্ডিজ সফরে যেতে হতো তাদের৷ কিন্তু যুক্তরাষ্ট্রে ভ্রমণের জন্য পাঁচ বছরের ভিসা ছিল শানাকার পাসপোর্টে। তবে দুই বছর আগে নিজের পাসপোর্ট হারিয়ে ফেলেন তিনি। আর সেটা কেউ ব্যবহার করছে কিনা, তা জানতে যেতে দেওয়া হয়নি তাকে।

এ প্রসঙ্গে শানাকা বলেন, “দুই বছর আগে আমি আমার পাসপোর্টটি হারিয়ে ফেলি। তাই তাঁদের যাচাই করতে হবে যে তখন থেকে সেই হারিয়ে যাওয়া ভিসা আর পাসপোর্ট ব্যবহার করে কেউ ভ্রমণ করেছে কিনা। এছাড়া ভিসার জন্য আবেদন করার বিষয়টিতে আমি দেরি করে ফেলেছিলাম। কারণ লাহিরু থিরিমান্নে কোভিড পজিটিভ হওয়ায় আমাদের আইসোলেশনে থাকতে হয়েছিল। এজন্য আমি আমার প্রাথমিক সাক্ষাৎকার মিস করেছি এবং পরবর্তীতে সাক্ষাৎকারের জন্য আবেদন করেছি।”

ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা। ৪ মার্চ টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। ওয়ানডে সিরিজ শুরু ১০ মার্চ।

ওয়ানডে এবং টি-টোয়েন্টির জন্য শ্রীলঙ্কা স্কোয়াড:
দাসুন শানাকা, দিমুথ করুনারত্নে, দীনেশ চান্দিমান, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধানুশকা গুনাঠিলাকা, নিরোশান ডিকওয়েলা, পাথুম নিশাঙ্কা, ওয়াহিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, নুয়ান প্রদিপ, কামিন্দু মেন্ডিস, বিশ্ব ফার্নান্ডো, লক্ষণ সান্দাকান, দুশমন্থ চামিরা, থিসারা পেরেরা, আশিন বান্দারা, ওশান্ডা ফার্নান্ডো, দিলশান মধুসঙ্কা, আকিল ধনজয়, রামেশ মেন্ডিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *