প্রথম ইনিংসে ‘৫’, দ্বিতীয় ইনিংসে ‘৮’ উইকেট; জাতীয় দলের দরজা খুলে যাচ্ছে তানভিরের!

বাংলাদেশ ক্রিকেট

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আয়ারল্যান্ড উইভসের বিপক্ষে চারদিনের ম্যাচে ইনিংস ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। আর সফরকারী আইরিশদের একপ্রকার কাঁদিয়ে ছেড়েছেন তরুণ বাঁহাতি স্পিনার তানভির ইসলাম।


যেখানে প্রথম ইনিংসে ২৩ ওভারে ৮ মেইডেনে মাত্র ৫৫ রান দিয়ে নেন পাঁচ উইকেট। এই তানভিরকে দ্বিতীয় ইনিংসেও সামাল দিতে পারেনি আইরিশরা। বরং আরও ভয়ংকর রূপ দেখা গেল ২৪ বছর বয়সী এই বামহাতি স্পিনারের। ২৮.৩ ওভার করে ১১ ওভার মেইডেনে ৫১ রান দিয়ে নেন ৮টি উইকেট। আর এটিই তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার।

তাহলে কি তানভিরের জাতীয় দলের দরজা খুলে যাচ্ছে? এমনটা হলে অবাক হওয়ার কিছু হবে না। কারণ জাতীয় দলের টেস্ট দলে বাঁহাতি স্পিনার সাকিব- তাইজুল ছাড়া অন্য অপশন নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সামনে। এদিকে আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে খেলবেন না সাকিব। এতে কপাল খুললেও খুলতে পারে তানভিরের।

তানভির প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ ম্যাচ খেলে উইকেট শিকার করেছেন ১৯টি। এছাড়া লিস্ট-এ এর ক্রিকেটে খেলেছেন ৪৯টি ম্যাচ। আর তাতেই ২৩ গড়ে নিয়েছেন ৭২ উইকেট। এছাড়া তিনি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের হয়ে খেলেছেন। এর আগে এসএ গেমসেও খেলেছেন তানভির ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *