আইপিএলের চেয়ে পিএসএল অনেক ভাল – স্টেইন

ক্রিকেট

আইপিএলে যে টাকার ঝনঝনানি চলে সেটা বিভিন্ন সময়ে অনেক ক্রিকেটারি বলেছেন। এবার স্টেইন যেটা বললেন সেটা একটু ভিন্ন। ভারতের ঘরোয়া এই ক্রিকেট লিগটিকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগ মনে করা হলেও এখানে না কি ক্রিকেটের চাইতে টাকাটাকেই বেশি গুরুত্ব দেওয়া হয়। যেকারণে প্রোটিয়া এই পেসারের কাছে আইপিএলের চাইতে পাকিস্তান সুপার লিগ পিএসএল বেশি উপভোগ্য মনে হয়।


বর্তমানে পিএসএল খেলতে পাকিস্তানে অবস্থান করা স্টেইন ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন।

স্টেইনের ভাষ্যে, “আমি একটু বিরতি নিতে চাচ্ছিলাম। আর আমার কাছে অন্যান্য (আইপিএল ছাড়া) লিগগুলিকে ক্রিকেটার হিসেবে বেশি সন্তুষ্টির মনে হয়। আমার মনে হয় আইপিএলে গেলে আপনি এতো বড় স্কোয়াডে থাকবেন, এতো বড় নাম এবং টাকার অঙ্কে এতো জোর দেওয়া হয় যে কোথাও গিয়ে ক্রিকেটটা যেন সবাই ভুলে যায়। কিন্তু যদি পিএসএল বা এলপিএলে আসেন, ক্রিকেটের গুরুত্ব আছে এখানে।”

তিনি আরও যোগ করেন, “মাত্র কদিন হলো এসেছি, এরই মাঝে লোকে আমার কাছে এসে জানতে চেয়েছে আমি কই খেললাম, কী করলাম। শুনতে খারাপ লাগলেও, সত্যি বলতে কী, আইপিএলে এই ব্যাপারগুলি ভুলে গিয়ে মূল ব্যাপার হয়ে দাঁড়ায় আপনি কতো টাকা পেলেন। আমি এ বছর সেটা থেকে দূরে থাকতে চাই, এবং দল এবং টুর্নামেন্টে একটা ইতিবাচক কিছু আনতে চাই।”

এখন পর্যন্ত আইপিএলে ৯৫ ম্যাচ খেলেছেন স্টেইন, ২০০৮ থেকে ২০২০ সাল পর্যন্ত। ২৫.৮৫ গড় ও ৭-এর নিচে ইকোনমি রেট নিয়ে আইপিএল ইতিহাসের অন্যতম সফল পেসার তিনি।

এর আগে লঙ্কা প্রিমিয়ার লিগে খেলে আসা স্টেইন এ বছর পিএসএলে খেলছেন কোয়েটা গ্ল্যাডিয়েটরসের। যদিও এখন পর্যন্ত খেলা একমাত্র ম্যাচের শেষ ওভারে ২১ রানসহ ৪ ওভারে ৪৪ রান গুণেছেন তিনি।

অবশ্য স্টেইনের মতে, ঘুরে দাঁড়াতে তার দলের একটা ভাল ম্যাচ দরকার শুধু, “আমি খুব একটা উদ্বিগ্ন নই, তবে পেশওয়ার জালমির বিপক্ষে ম্যাচটা জিততে পারলে ভাল লাগতো অবশ্যই। আশা করি সামনের ম্যাচগুলিতে ঘুরে দাঁড়াতে পারব। ক্রিস গেইলের অনুপস্থিতি আমাদের ভোগাবে, সে তো টি-টোয়েন্টির এক ঈশ্বর, ক্ষ্যাপাটে এক ক্রিকেটার। তবে তার বদলি ক্রিকেটাররা কিন্তু দারুণ। ফাফ ডু প্লেসি এসেছে, টম ব্যান্টন বছর দুয়েক ধরেই আছে। আমার মনে হয় না একজন আপনাকে ম্যাচ জেতাবে। সবাইকে নিজের কাজটা করতে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *