আইপিএল থেকে পিএসএল সেরা; ‘মাফ চাইলেন’ স্টেইন

ক্রিকেট

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে বিরূপ মন্তব্য করেছেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন। আফ্রিকার হয়ে টেস্ট ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকার করা গতিময় পেসার ডেল স্টেইন বলেছেন, আইপিএলের প্রতিটি ফ্র্যাঞ্চাইজিতে অনেক বড় বড় তারকা খেলোয়াড় থাকে, সেখানে অর্থের ঝনঝনানি বেশি। আইপিএল খেলে ক্রিকেটাররা যে পরিমাণ অর্থ উপার্জন করে, অথচ সেখানে আসল ক্রিকেটটাই নেই।


তিনি আরও বলেছেন, পিএসএল এবং শ্রীলংকান ক্রিকেট লিগে সব সময়ই ক্রিকেটকে গুরুত্ব দেয়া হয়। পিএসএল খেলতে করাচিতে কিছুদিন আগে এসেছি। এখানে আসার পর আমার রুমের সামনে যারা রয়েছেন তারা জানতে চান- আমি আগে কোথায় খেলেছি, কী করেছি। কিন্তু আইপিএল খেলতে গেলে এসব প্রশ্ন ভুলে যাওয়া হয়। একটাই প্রশ্ন দাঁড়ায়, কত টাকা উপার্জন করছি!

ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ আইপিএলের চেয়ে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগকে এগিয়ে রেখে এখন সমালোচনার মুখে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে চলছে তীব্র সমালোচনা। কিন্তু ২৪ ঘণ্টা না পেরোতেই ক্ষমাও চাইতে হলো তাঁকে!

টুইটারে এক বার্তায় তিনি লিখেন, “আমার ক্যারিয়ারে আইপিএল দারুণ কিছুই ছিল সব সময়। অন্য অনেকের ক্যারিয়ারেও। আমার কথাগুলো কখনোই কোনো লিগকে ছোট করে দেখানো, অপমান করা কিংবা অন্য লিগের সঙ্গে তুলনা করার জন্য বলিনি।”

“সামাজিক যোগাযোগমাধ্যমে যখন কোনো কথাকে উল্টোভাবে দেখা হয়, তখন এমন (বিতর্ক) হতেই পারে। কেউ মনে কষ্ট পেয়ে থাকলে আমি মাফ চাইছি।”– যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *