এখন থেকে বিশ্বের সব খেলা দেখা যাবে বাংলাদেশের ‘রাব্বী হোটেলে’!

ফিচার বাংলাদেশ ক্রিকেট

বর্তমানে বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় স্পোর্টস ওটিটি প্ল্যাটফর্ম র‌্যাবিটহোল। যা এবার বাংলাদেশের ক্রিকেটের বাইরে গিয়ে বিশ্বের অন্যান্য দেশের ক্রিকেটও সম্প্রচার শুরু করেছে।

দর্শকদের কাছে আদুরে ডাক নাম পাওয়া “রাব্বী হোটেল” (Rabbitholebd.com) নিউজিল্যান্ড অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ এবং আফগানিস্তান ও জিম্বাবুয়ের মধ্যকার টেস্ট ম্যাচ এর মাঝেই লাইভ সম্প্রচার করছে। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ শ্রীলঙ্কা সিরিজও লাইভ সম্প্রচার করবে র‌্যাবিটহোল।

ইতোমধ্যে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসির অফিশিয়াল ব্রডকাস্ট পার্টনারও হয়েছে ‌তারা।

এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি বাংলাদেশের দর্শক বিশেষত ক্রীড়ানুরাগীদের মাঝে জনপ্রিয় এক নাম। ২০১৭ সালে বাংলাদেশের জাতীয় দলের ম্যাচ লাইভ সম্প্রচারের মধ্যে দিয়ে এই প্ল্যাটফর্মটির যাত্রা শুরু।

র‍্যাবিটহোল অ্যাপ থেকে যে যাত্রা শুরু হয়েছিল, সেখান থেকে র‍্যাবিটহোলবিডি স্পোর্টস ইউটিউব চ্যানেল এবং ২০১৮ সালে শুরু হওয়া র‍্যাবিটহোলবিডি ওয়েবসাইটের মাধ্যমে এরপর থেকে শুধু টাইগারদের সকল ম্যাচই নয়, ক্রিকেটের জনপ্রিয় আসর বিপিএল, আইপিএল, ডিপিএল-এর ম্যাচসহ প্রায় ৩০টিরও বেশি দ্বিপাক্ষিক ও বহুদলীয় ক্রিকেট সিরিজ কোন সাবস্ক্রিপশন ফি ছাড়াই সরাসরি সম্প্রচার করে ক্রীড়াপ্রেমীদের কাছে তুমুল জনপ্রিয়তা লাভ করেছে।

২০১৯ সালে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ কোনও সাবস্ক্রিপশন ফি ছাড়াই সরাসরি সম্প্রচার করার পাশাপাশি এখন পর্যন্ত ৪টি বিশ্বকাপ ও ২টি এশিয়া কাপ সহ ৬টি আইসিসি ইভেন্ট সরাসরি সম্প্রচার করে জনপ্রিয়তার তুঙ্গে রয়েছে এই ডিজিটাল প্ল্যাটফর্মটি।

এখানেই শেষ নয়, র‍্যাবিটহোলের এই অবিরাম ক্রিকেট ক্যারাভান চলমান থাকবে একটানা আরো বহুদিন। বিশেষত নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ দল যে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচগুলোতে কিউইদের মুখোমুখি হবে। সেগুলোও দেখা যাবে র‍্যাবিটহোলে।

২০ মার্চ প্রথম ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবে টাইগাররা। সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচগুলো বাংলাদেশে ডিজিটাল মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হবে youtube.com/rabbitholebd sports চ্যানেল ও www.rabbitholebd.com ওয়েবসাইটে।

এছাড়াও র‍্যাবিটহোলবিডি স্পোর্টস চ্যানেলে এখন নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ, আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের খেলাগুলো সরাসরি সম্প্রচারিত হচ্ছে।

৩ মার্চ থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ড নারী দল বনাম ইংল্যান্ড নারী দলের টি-টোয়েন্টি সিরিজ, ৪ মার্চ থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ বনাম শ্রীলঙ্কা টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট সিরিজের সকল ম্যাচ, এপ্রিল থেকে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ে-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ এবং ২ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা বনাম পাকিস্তান ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সকল ম্যাচ বাংলাদেশের ডিজিটাল মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হবে শুধুমাত্র র‍্যাবিটহোলবিডির ইউটিউব ও ওয়েবসাইট প্ল্যাটফর্মে।

#নিউজটির সূত্রঃ বাংলা ট্রিবিউন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *