মোস্তাফিজকে পাওয়ার ব্যাপারে আশাবাদী রাজস্থান রয়্যালস

আইপিএল

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে এসেছেন আইপিএলের দল রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিত বারঠাকুর। তিনি ও তার প্রতিনিধি দল সহযোগিতার সম্পর্ক তৈরি করতে ঘুরে দেখেন বাংলাদেশের ‘হোম অব ক্রিকেট’। যে দলটিতে এবার খেলার জন্য ডাক পেয়েছেন বাংলাদেশের তারকা মোস্তাফিজুর রহমান।


বৃহস্পতিবার দুপুর ২টায় রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিত বারঠাকুরের নেতৃত্বে প্রতিনিধি দল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পৌঁছায়। তাদেরকে মাঠের সকল সুবিধা ঘুরে দেখতে দেখা যায়। এসময় উপস্থিতি ছিলেন বিসিবির গ্রাউন্ডস কমিটির ম্যানেজার আব্দুল বাতেন, প্রধান কিউরেটর গামিনি ডি সিলভা। পরে তারা বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গে দেখা করেন।

করোনাভাইরাসের কারণে আইপিএলের গত আসর পুরোটাই হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। এপ্রিলে শুরু হতে যাওয়া নতুন আসরে এবার খেলা হবে ভারতেই। তবে আগের মতো হোম-অ্যাওয়ে ভেন্যুতে টুর্নামেন্টটি হচ্ছে না। করোনার প্রকোপ এখনো থাকায় কেবল দুই-তিনটি ভেন্যুতে হতে পারে সব ম্যাচ।

মোস্তাফিজের দল রাজস্থানের ঘরের মাঠ জয়পুর। তবে জয়পুরে এবার খেলা হওয়ার সম্ভাবনা নেই। রাজস্থান তাই বাংলাদেশে কন্ডিশনিং ক্যাম্প করতে পারে বলে সম্ভাবনা তৈরি হয়েছে।

পরিদর্শন শেষে অবশ্য এ ব্যাপারে স্পষ্ট কিছু বলেননি রঞ্জিত। বাংলাদেশের সঙ্গে পুরনো সম্পর্কের সূত্র ধরে তার এই সফর বলে গণমাধ্যমকে জানান তিনি। ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর সঙ্গে বাংলাদেশের ক্রিকেটীয় সম্পর্ক উন্নয়নের সম্ভাবনাও দেখছেন তিনি, ‘আমি বাংলাদেশ ক্রিকেটকে সবসময়ই সমর্থন দিয়ে গেছি। ১৯৮৭ সালে বাংলাদেশে আয়োজিত এশিয়া কাপে আমি যুক্ত ছিলাম, আমি স্পন্সর করেছি। আবারও বাংলাদেশে আসতে পেরে আমি খুবই খুশি। দ্বিতীয়ত আমি এখানে এসেছি স্টেডিয়ামটি দেখতে যে আমরা কীভাবে বাংলাদেশের সঙ্গে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির মধ্যে সহযোগিতা তৈরি করতে পারি এবং কীভাবে আমরা প্রোগ্রামগুলো অদল-বদল করতে পারি ।’

এবার আইপিএলে ভিত্তিমূল্য এক কোটি রুপিতে মোস্তাফিজকে দলে নেয় রাজস্থান। তবে ওই সময় টেস্ট খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশের। বাংলাদেশের খেলা বাদ দিয়ে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিব আল হাসান আইপিএল বেছে নিলেও মোস্তাফিজ জানান ভিন্ন কথা। টেস্ট দলে থাকলে দেশের খেলা আগে বেছে নেবেন তিনি। রঞ্জিতও মনে করেন দেশের খেলাই আগে প্রাধান্য দেওয়া উচিত, ‘আমি মোস্তাফিজকে নিয়েছি। আশা করি সে আমাদের হয়ে খেলবে যদিও তার দেশের দায়িত্ব আগে, এরপর রাজস্থান রয়্যালস।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *