আইপিএলের প্রতি দলে একজন বাংলাদেশিকে দেখতে চান রাজস্থান চেয়ারম্যান

আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের প্রতিটি দলেই কমপক্ষে এক জন করে বাংলাদেশি ক্রিকেটার থাকা উচিৎ বলে মন্তব্য করেছেন আইপিএলের দল রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান রঞ্জিত বারঠাকুর। বাংলাদেশ সফরে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে এমন অভিমত ব্যক্ত করেন তিনি।

আইপিএলে বাংলাদেশিদের অংশগ্রহণ বরাবরই নগণ্য। এক সাকিব আল হাসান ও হালের তারকা মুস্তাফিজের রহমান ছাড়া আইপিএলে নিয়মিত খেলতে পারেননি কেউই। বাংলাদেশিরা নিজেদের পারফরম্যান্সে শাণ দিলেও আইপিএলের দৃশ্যপটে অবস্থান উন্নতি হচ্ছে না।

বারঠাকুর মনে করেন, স্পিন ও ব্যাটিং অলরাউন্ডারের যোগান দেওয়ার ক্ষেত্রে আইপিএলের জন্য বড় উৎস হতে পারে বাংলাদেশ। আর তাই আইপিএলের প্রতি দলে ১ জন করে বাংলাদেশি ক্রিকেটার থাকা উচিৎ বলে অভিমত তার।

তিনি বলেন, ‘আমি নির্দিষ্ট কোনো খেলোয়াড়ের নাম বলব না। তবে এখানে অনেক ভালো খেলোয়াড় আছে বেঙ্গলে। বেঙ্গলের পর বাংলাদেশেও। স্পিন ও ব্যাটিং অলরাউন্ডারের জন্য বাংলাদেশ হতে পারে আইপিএলের মূল উৎস। আরও ৪-৫ জনকে যদি আমরা নিতে পারি এখান থেকে খুব ভালো হত। আইপিএলের সীমাবদ্ধতাগুলোর একটা হল চারজন বিদেশি নেওয়া যায়। ৮টা দল একটা করে বাংলাদেশের খেলোয়াড় নিলেও ৮ জন বাংলাদেশের খেলোয়াড় থাকা উচিত। কারণ পাকিস্তান তো নেই।’

শুধু স্পিন আর ব্যাটিংয়েই নন, বাংলাদেশের পেসারদেরও ভালো ভবিষ্যৎ দেখছেন রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান, এ বছর যার দলে খেলবেন মুস্তাফিজুর রহমান। বারঠাকুরের ভাষায়, ‘এখানকার স্পিনার ও অলরাউন্ডাররা বেশ উৎসাহ দেওয়ার মত। মুস্তাফিজ খুবই ভালো মানের পেসার। আমরা লক্ষ্য করলাম পেসাররা নতুন ট্রেন্ড হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *