রুটের গোপনাঙ্গে বল ছুঁড়ে মেরে ক্ষমা চাইলেন বিরাট!(ভিডিও)

ক্রিকেট

নিজেদের সেরা ফর্মে পাওয়া গেল না ইংরেজ ব্যাটসম্যানদের। গোটা সিরিজের মতই মোতেরায় চতুর্থ টেস্টের তৃতীয় দিনেও ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ভারতীয় স্পিনারদের সামলাতে গিয়ে নাকানিচুবানি খেতে হয়েছে সফরকারীদের।


ভারতের থেকে দ্বিতীয় ইনিংসে ১৬০ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। এমন সময়েই একা বুক চিতিয়ে লড়ছিলেন ক্যাপ্টেন রুট। তবে ৭২বলে ৩০ রান করার পরেই অশ্বিনের বলে ব্যাকফুটে খেলতে গিয়ে বলের লাইন মিস করে লেগ বিফোর হয়ে যান রুট।

নিজের স্বল্পায়ু ইনিংসে রুট অক্ষর প্যাটেলের বলেও সমস্যায় পড়ছিলেন। এমন সময়েই বিরাট কোহলির একটি থ্রো সরাসরি আঘাত করে গোপনাঙ্গে।

ইংল্যান্ড ইনিংসের ১৮তম ওভারের ঘটনা। সেই সময় রুট স্ট্রাইকার্স এন্ডে দাঁড়িয়ে ছিলেন। কোহলি পয়েন্টে ফিল্ডিং করছিলেন। রান আউট করার জন্য সরাসরি কোহলির থ্রো আঘাত করে রুটের আবডোমিনাল গার্ড এবং উরুর সংযোগস্থলে। বিরাটের থ্রোয়ে আহত হওয়ার পরই রুট যন্ত্রনায় চিৎকার করে ওঠেন, “কাম অন বিরাট।” তারপরেই বিরাট তাঁর কাছে এসে হাত মিলিয়ে ক্ষমাপ্রকাশ করে যান।

সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হতে সময় লাগেনি। সেই ঘটনার পরে অবশ্য রুট বেশিক্ষণ ক্রিজে টেকেননি। ২৫তম ওভারে অশ্বিনের বলে এলবিডব্লিউ হয়ে যান তিনি। তারপরেই ধস নামে ইংরেজদের ইনিংসে। তাসের ঘরের মত ভেঙে পড়ে ইংরেজদের লোয়ার অর্ডার। শেষদিকে একা লড়াকু ইনিংস খেলে যান ড্যান লরেন্স (৫০)।

ভারত ৩৬৫ তোলার পর ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে মাত্র ১৩৫ রানে অলআউট হয়ে যায়। ভারতের জয় আসে ইনিংস এবং ২৫ রানে। এদিনের জয়ে ভারত ৩-১ ব্যবধানে সিরিজ দখল করল। সেই সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলাও নিশ্চিত করে নিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *