উত্তেজনাকর ফাইনালে স্কাই হার্টকে হারিয়ে এমপিএলের শিরোপা জিতলো ভায়না

বাংলাদেশ ক্রিকেট

শেখ রাসেল মাগুরা প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে ভায়না ক্রিকেট একডেমি। উত্তেজনাকর ফাইনালে স্কাই হার্ট ক্রিকেট ক্লাবকে পরাজিত করে শিরোপা জয়ের আনন্দে ভাসে আরিফ হাসানের দল।

দুপুরে মাগুরার বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে তপ্ত দুপুরে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভায়না ক্রিকেট একাডেমির অধিনায়ক আসলাম। ফজলে রাব্বিকে সাথে নিয়ে দলকে উড়ন্ত সূচনাও এনে দেন মাগুরার এই হার্ড হিটার ব্যাটসম্যান।

ওপেনিং জুটিতে ৫০ রান ওয়ার হওয়ার পর ভুল বোঝাবুঝিতে ব্যক্তিগত ১২ রানের মাথা রান আউটের ফাঁদে কাটা পড়েন ফজলে মাহমুদ রাব্বি। এরপরই মাঠে নামেন জাতীয় দল মাতানো তারকা ইমরুল কায়েস। নিজের মোকাবেলা করা দ্বিতীয় বলেই বিরাট এক ছক্কা হাঁকান এই বা-হাতি ড্যাশিং তারকা। এরপর আসলামকে সাথে নিয়ে চার-ছক্কার ফুলঝুড়িতে দলের সংগ্রহ এগিয়ে নিতে থাকেন কায়েস। নির্ধারিত ২০ ওভারে ১৪৯ রান সংগ্রহ করতে সক্ষম হয় ভায়না ক্রিকেট একাডেমি। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান সংগ্রহ করেন আসলাম। ৫৭ রানে আউট হন ইমরুল কায়েস। স্কাই হার্টের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট তুলে নেন আরিফুল হক।

জবাব দিতে নেমে শুরুতেই আশরাফুলের উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্কাই হার্ট ক্রিকেট ক্লাব। ভায়নার দুই স্পিনার অপু এবং আরাফাত সানির কিপ্টে বোলিংয়ে খুব একটা রান তুলতেও ব্যর্থ হন স্কাই হার্টের ব্যাটসম্যানরা। অভিজিৎ বৈদ্যর ৩৬ এবং আরিফুল হকের ৩২ রান স্বত্বেও ধারাবাহিক বিরতিতে উইকেট হারিয়ে ১৯.২ ওভারে ১২৭ রান তুলে অলআউট হয় স্কাই হার্ট।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন বিজয়ী দলের ইমরুল কায়েস। এছাড়া টুর্নামেন্ট সেরার পুরস্কার নিজের করে নেন একই দলের আসলাম। পুরো আসর জুড়ে ৮ উইকেট শিকার করে টুর্নামেন্ট সেরা বোলারের পুরস্কার জেতেন হাবিবুল্লাহ।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণীতে অংশ নেন বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাগুরা ১ আসনের সম্মানিত সংসদ সদস্য জনাব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *