টানা চার সেঞ্চুরির সাথে ৬ ইনিংসে ৬৭৩ রান; পাডিকালের একসাথে দুই অনন্য রেকর্ড

ক্রিকেট

ভারতের তরুণ ক্রিকেটার দেবদুত পাডিকালের সাম্প্রতিক পারফর্মেন্সের ধারাবাহিকতার এক অনন্য দৃষ্টি স্থাপন করেছে। টানা চার সেঞ্চুরি তার আবার তিনটাতেই অপরাজিত থেকে দারুণ আলোচনা আইপিএলে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুতে খেলা এই বাহাতি ব্যাটসম্যান।

ভারতে চললাম বিজয় হাজারে ট্রফিতে টানা ৪ সেঞ্চুরি হাকিয়েছেন দেবদুত পাডিলাল। যথাক্রমে করেছেন ১৫২, ১২৬*, ১৪৫*, ১০১*। তার এই গড়ের হিসেব কষতে গেলে নিশ্চিতকরেই হিমড়ি খেয়ে যেতে পারেন!

অবশ্য শুধু এই ৪ ইনিংস না, আগের দুই ইনিংসেও পেয়েছেন ফিফটি, (৫২, ৯৭) একটাতে তিন রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন। সেই সেঞ্চুরি মিসে যদি পাডিকাল আফসোস করে থাকেন তবে হয়তো নিশ্চিতভাবেই পরের ৪ ইনিংসে সাফল্যের উচ্ছ্বাস ছাড়িয়ে গেছে আগের সেঞ্চুরি মিসের আক্ষেপকে।

এর বিজয় হাজারে’ ট্রফির ২০০৮-০৯ মৌসুমে ৪ সেঞ্চুরি ছিল ভিরাট কোহলির নামের পাশে। তবে টানা চার না, পুরো মৌসুমে। সেই আসরে ভিরাট হয়েছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক, ৫৩৪। এখন পর্যন্ত ৬ ইনিংসে পাডিকালের রান ৬৭৩। যা এক আসরে সর্বোচ্চ রান। এর আগে মায়ানক আগারওয়াল ২০১৭/১৮ সর্বোচ্চ ৬৩৩ রান করেন।

উল্লেখ্য, লিস্ট এ ক্রিকেটে পাডিকাল ছাড়াও টানা ৪ সেঞ্চুরির রেকর্ড আছে সাঙ্গাকারা এবং অ্যালভিরো পিটারসেনের। ২০১৫ বিশ্বকাপে টানা ৪ সেঞ্চুরি নিয়ে সাঙ্গাকারা গড়েছিলেন রেকর্ড। আর সাউথ আফ্রিকার মোমেন্টাম ওয়ানডে কাপের ২০১৫-১৬ মৌসুমে টানা ৪ সেঞ্চুরি করেছিলেন পিটারসেন। তবে গড়ের দিক থেকে এই দুইজনকে ছাড়িয়ে গেছেন এই ভারতীয়।

আরো পড়ুনঃ- এবারের আইপিএলে সাকিব-মোস্তাফিজদের ম্যাচ গুলোর সময়সূচি…

ঢাকায় চ্যাম্পিয়নস ট্রফি মাতাতে মাঠে নামছে আশরাফুলরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *